সোনাইমুড়ীতে বিএনপি-আ.লীগ সংঘর্ষ, পুলিশের ওপর হামলা মামলায় গ্রেপ্তার ২

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২২, ১৫:১৭

নোয়াখালীর সোনাইমুড়ীতে বিএনপির বিক্ষোভ মিছিল চলাকালে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পুলিশের ব্যবহৃত একটি সিএনজি ভাঙচুর ও পুলিশ আহতের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশের এসআই শাহ আলম বাদী হয়ে দায়ের করা মামলায় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে প্রধান আসামি করে ৯৪ জনের নাম উল্লেখ্য ও অজ্ঞাত আরও ৩৫০-৪০০ বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ মামলায় ছাত্রদলের ২ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার সকালে মামলা ও গ্রেপ্তারের তথ্যটি নিশ্চিত করেছেন, সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ। তিনি বলেন, গ্রেপ্তারকৃত ছাত্রদলের দুই নেতার কাছ থেকে একটি ক্ষুর জব্দ করা হয়েছে। তারা দুইজন নদনা ইউনিয়ন ছাত্রদলের নেতা।

শনিবার তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় ছাত্রদলের দুই নেতা হত্যাকাণ্ডের প্রতিবাদে নোয়াখালীর সোনাইমুড়ীতে বিএনপির বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। পরে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী সোনাইমুড়ী বাজারে দফায় দফায় তাদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ এবং সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে কয়েকজন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে পুলিশের ব্যবহৃত ১টি সিএনজি। এ ঘটনায় রাতে পুলিশ বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :