নেতাকর্মীদের মধ্যে কোনো বিভেদ দেখতে চাই না: একরামুল করিম চৌধুরী

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০২২, ১৭:৪৮ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২২, ১৭:৪০

নোয়াখালীতে দলের নেতাকর্মীদের মধ্যে কোনো গ্রুপিং দেখতে চান না ক্ষমতাসীন দলের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বানও রেখেছেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের এই সংসদ সদস্য।

একরামুল করিম চৌধুরী বলেছেন, নোয়াখালীতে যে দলকে ২১ বছর আমার রক্ত দিয়ে তিলে তিলে তুলে ধরেছি সেই দলকে আমি গ্রুপিং করে নষ্ট করতে দেব না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতাকর্মীদের নানা মন্তব্যের প্রতিবাদে ডাকা সমাবেশের প্রস্তুতি নিয়ে শনিবার বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নিজ দলের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সম্পর্কে বিএনপি নেতাদের কটূক্তির প্রতিবাদে দলীয় নেতাকর্মীদের বিবেধ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান একরামুল করিম চৌধুরী।

নোয়াখালীতে সম্প্রতি বিভিন্ন সভায় বিএনপি নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটূক্তি করেছে বলে মন্তব্য করে একরামুল করিম চৌধুরী বলেন, ‘বিএনপির যে তাণ্ডব নোয়াখালীর ওপর, বিশেষ করে আমাদের জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে যে কটূক্তিমূলক বক্তব্য রেখেছে, আমি সিঙ্গাপুরে ছিলাম, আমি আসলে মানসিক কষ্ট পেয়েছি। সাংগঠনিক পদ আমার না থাকলেও আমি নোয়াখালী সদর এবং সুবর্ণরের সাংসদ। একজন সরকারি দলের সাংসদ হিসেবে আমি চুপ থাকতে পারি না। এর জবাব দেওয়ার জন্য আপনারা সকলে আজকে নিজ দায়িত্বে এখানে এসেছেন, আমি জানি আপনাদের ভেতরেও রক্তক্ষরণ হচ্ছে। কারণ আপনারা বঙ্গবন্ধুকে ভালোবাসেন, শেখ হাসিনাকে ভালোবাসেন। এই রক্তক্ষরণের কারণে আপনারা এখানে এসেছেন। আপনাদের পদ পদবি না থাকলেও আপনাদের সাংগঠনিক দক্ষতা সম্পর্কে আমার একটা দৃঢ় ধারণা আছে। আমরা ১০ তারিখ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এবং সুবর্ণচরে থানার সামনে ১২ তারিখ আমাদের নেত্রী সম্পর্কে বিএনপি নেতাদের কটূক্তির বিরুদ্ধে প্রতিবাদ সভা ডেকেছি, আমরা প্রতিবাদ সভা করব। যার যার অবস্থান থেকে আপনারা নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধু কন্যার কর্মী হিসেবে যতটুকু পারেন উপস্থিত থাকবেন, আমি একজন এমপি হিসেবে আপনাদেরকে নেতৃত্ব দেব।’

তিনি বলেন, ‘যেহেতু আমাদের দল আওয়ামী লীগ। প্রটোকলে ডাকলে আমাদের আওয়ামী লীগের নেতৃবৃন্দ যারা আছেন তারা ডাকবেন, কিন্তু আজকে আমরা যারা শেখ হাসিনার সৈনিক, বঙ্গবন্ধুর সৈনিক, আমরা সবাই একত্রিত হয়েছি। আমরা নোয়াখালী জেলা আওয়ামী লীগকে বলব যদি আপনারা মনে করেন আপনাদের এ সভায় আসা উচিত আমরা আমন্ত্রণ জানাচ্ছি আপনারা আসবেন।’

দলে আর কোনো বিভক্তি দেখতে চান না জানিয়ে একরামুল করিম চৌধুরী বলেন, ‘আমরা দলকে সব কিছুর ঊর্ধ্বে নিয়ে যেতে চাই। দল আমাদের সবার। দলের মধ্যে গ্রুপিং থাকবে কিন্তু আমি গ্রুপিং করব না। আমি সিদ্ধান্ত নিয়েছি যে দলকে আমি ২১ বছর আমার রক্ত দিয়ে তিলে তিলে তুলে ধরেছি। সে দলকে আমি গ্রুপিং করে নষ্ট করতে দিব না। শেখ হাসিনা যাকে নমিনেশন দিবে আমরা তার ভোট করব। আমি নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিকে বলবো আসেন আমরা সবাই মিলে এই দৃষ্কৃতিকারী; যারা নেত্রীর বিরুদ্ধে কটূক্তি করছে তাদের প্রতিহত করি।

এসময় জেলা কমিটির আহ্বায়ক ও দুই যুগ্ম আহ্বায়ককে তার সঙ্গে মিলেমিশে কাজ করার আহ্বান জানান তিনি। বলেন, মানুষের জন্য রাজনীতি করলে আসেন সবাই মিলেমিশে কাজ করি এবং মিলেমিশে রাজনীতি করলে আমাদের সামনে কেউ দাঁড়াতে পারবে না। আমাদের পরিচয় হলো আমরা শেখ হাসিনার সৈনিক।’

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন, ‘একরামুল করিম চৌধুরী আমাদের দলের এমপি। তার সাথে আমাদের কোনো বিরোধ নেই।’

জেলা আওয়ামী লীগের আরেক যুগ্ম আহ্বায়ক শহিদ উল্লাহ খান সোহেল বলেন, ‘তিনি (এমপি একরামুল করিম চৌধুরী) ঐক্যের ডাক দিয়েছেন’।

ঢাকাটাইমস/২৮আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :