খাগড়াছড়ির রামগড় রাঙামাটির লংগদুতে ১৪৪ ধারা জারি

প্রকাশ | ২৯ আগস্ট ২০২২, ১৩:৩৭

ঢাকা টাইমস ডেস্ক

একই স্থানে পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি দেওয়ায় পার্বত্য জেলা খাগড়াছড়ির রামগড় উপজেলা আর রাঙামাটির লংগদু উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

খাগড়াছড়ির রামগড় পৌর এলাকার মাস্টারপাড়া, বাজার ও পৌরসভা কার্যালয়ের আশপাশ এলাকায় বিকাল ৪টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। অন্যদিকে রাঙামাটির লংগদুর লংগদু ইউনিয়ন এবং মাইনীমুখ ইউনিয়ন ও তার আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে সকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সোমবার রামগড়ের একই স্থানে বিএনপি ও ছাত্রলীগ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা দেয়। বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির হিসেবে রামগড় বিএনপি সভা করার অনুমতি চায়। আর ১৫ আগস্ট উপলক্ষে রামগড় ছাত্রলীগও শোকসভা করার অনুমতি চায়।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে জননিরাপত্তার স্বার্থে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত রবিবার রাতে ১৪৪ ধারার আদেশ জারি করেন।

সোমবার রাঙামাটির লংগদুতে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির ডাক দেয়। ‘অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ’এড়াতে রবিবার রাতে ১৪৪ ধারা জারি করে এক গণবিজ্ঞপ্তি জারি করেন লংগদু ইউএনও (অতিরিক্ত দায়িত্ব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলুর রহমান।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/ডিএম)