‘আ.লীগকে খেলার ভয় দেখিয়ে লাভ নেই’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২২, ২০:৩১

‘বিএনপির পদ্ধতি অনুযায়ী বাংলার মাটিতে আর কোন নির্বাচন হবে না, আদালত রায় দিয়েছে। দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের দরকার নেই। বিশ্বের উন্নত দেশগুলোর মতোই ক্ষমতাসীন সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে নির্বাচন হয়, আগামীতেও বাংলাদেশে সেইভাবে নির্বাচন হবে।’ বললেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, আ.লীগকে খেলার ভয় দেখিয়ে লাভ নেই। আ.লীগ ঝটিকা মিছিল, আর গ্রেনেড দিয়ে দল গঠন করেনি। হঠাৎ করে রাতের বেলায় ট্যাংক ও বন্দুক নিয়ে বক্ষভেদ করে ক্ষমতা নেয়নি। এটার দরকার নেই। আ.লীগের লক্ষ-কোটি জনতা আছে।

সোমবার বিকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের পৌর পার্কে এক শোক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য এসব কথা বলেন সিটি মেয়র খাইরুজ্জামান লিটন।

লিটন আরো বলেন, আমরা শুনতে পারছি ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশে অরাজকতা সৃষ্টি করে জানান দেবে। দেশে অরাজকতা করে শান্তি বিঘ্ন করলে তাদের দাঁতভাঙা জবাব দেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানান।

তিনি আরো বলেন, কিছু সাময়িক সমস্যা হতে পারে, তার জন্য আ.লীগ সরকারকে ক্ষমতা থেকে চলে যেতে হবে, এইটা সহজ বিষয় নয়।

তিনি আরো বলেন, যে জিয়াউর রহমানকে চারটি প্রমোশন দিয়ে মেজর থেকে মেজর জেনারেল করেছিলেন বঙ্গবন্ধু- সেই জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে এ দেশীয় এজেন্টদের মধ্যে ছিল এক নম্বর। ৭৫ পরবর্তী বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করার সূচনা করে জিয়াউর রহমান। পরবর্তীতে এরশাদ এবং তারপরে খালেদা জিয়া সেই পথেই হেঁটেছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- আ.লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, রাজশাহী মহানগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি লায়ন মোহাম্মদ আলী কামাল, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :