চৌমুহনীতে একইস্থানে আ. লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২২, ১৮:২৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী স্টেডিয়ামে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টা পাল্টি সমাবেশের ডাক দেওয়ায় চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার বিকালে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

তিনি বলেন, বুধবার বিকালে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সভা ও সমাবেশ আহ্বান করেছে। দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইনশৃংঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হওয়ার আশংকা রয়েছে । তাই সাধারণ জনগণের জীবনযাত্রা ঝুঁকির সম্মুখীন হওয়ার আশংকায় চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

১৪৪ ধারা চলাকালে ওই এলাকায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণজমায়েত, সভা সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল, রালি এবং শোভাযাত্রা করতে পারবে না। ৪ জনের অধিক ব্যক্তি একসঙ্গে কোথাও জমায়েত হতে পারবে না । এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারা দেশে বিদ্যুৎ, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বুধবার নোয়াখালী বেগমগঞ্জের চৌমুহনী স্টেডিয়ামে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে উপজেলা বিএনপি এবং সংঘ সংগঠনের নেতৃবৃন্দ। বিএনপির এ কর্মসূচিকে প্রতিহত করার ঘোষণা দিয়ে একই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ ও অংঘ সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :