চৌমুহনীতে ১৪৪ ধারা, বিশেষ অভিযানে গ্রেপ্তার ১২

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ আগস্ট ২০২২, ১৪:১৭ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২২, ১২:৪৫

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী স্টেডিয়ামে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে নাশকতার পরিকল্পনার অভিযোগে সদর, সেনবাগ ও সোনাইমুড়ী উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

১৪৪ ধারা বহাল থাকবে বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত। এর আগে মঙ্গলবার বিকেলে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার ১৪৪ ধারা জারি করেন।

জানা যায়, জ্বালানি তেল ও নিত্যপণ্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের দুই নেতা হত্যার প্রতিবাদে বুধবার বিকেলে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দেয় উপজেলা বিএনপি। একইদিন একই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। দুদলের এ পাল্টাপাল্টি সভা-সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা এবং জনসাধারণের নিরাপত্তার স্বার্থে চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

এ সময়ের মধ্যে ওই এলাকায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণ-জমায়াতে, সভা-সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল করতে পারবে না। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :