ট্রাকে ভুয়া নম্বর প্লেট, ভাড়ায় নিয়ে মালামাল আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৮

ঢাকার বিভিন্ন হোল সেলের ব্যবসায়ীরা সারাদেশে মালামাল পাঠানোর জন্য ট্রাক ভাড়া করেন। আর সেই সুযোগ কাজে লাগায় চক্রটি। তারা ট্রাকে ভুয়া নম্বর প্লেট ব্যবহার করে মালামাল নিয়ে গন্তব্যে না গিয়ে আত্মসাৎ করত। এদিকে ব্যবসায়ীরা ট্রাকের নম্বর রেখে দিলেও, সেটা ভুয়া হওয়ায় তাদের খোঁজ পাওয়া যেত না।

চক্রটি পরিবহন খাতের লোকদের সঙ্গে যোগাযোগ রাখে। পরে সেই সুবিধা কাজে লাগিয়ে ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে। পরে তারা অসৎ ব্যবসায়ীদের কাছে আত্মসাৎ চোরাই মালামাল স্বল্পমূল্যে বিক্রি করত। গত সোমবার রংপুর মহানগরের কোতয়ালী থানা ও নীলফামারির কিশোরগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি রমনা বিভাগ।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

গ্রেপ্তার আসামিরা হলেন মারিফুল ইসলাম, আসিফ ইকবাল মামুন ও ফরহাদ হোসেন সম্রাট। এসময় গ্রেপ্তার ফরহাদ হোসেনের গোডাউন থেকে আত্মসাৎকৃত চোরাই মালামাল ১২ টন ৩০০ কেজি এ্যাংগেলবার, স্কয়ারবার, ফ্লাটবার ও বক্সপাতি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৩ লাখ টাকা।

হারুন বলেন, আতাউর রহমান একজন ব্যবসায়ী। তিনি কদমতলী থানার মুন্সিখোলা সুবর্ণা ট্রান্সপোট এজেন্সির মালিক জাহাঙ্গীর আলমের কাছ থেকে একটি ট্রাক ভাড়া করেন।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, গত ২২ আগস্ট তার নিজ দোকান থেকে এ্যাংগেলবার, স্কয়ারবার, ফ্লাটবার ও বক্সপাতি মোট ১৭৯ বান্ডিল সবমোট ওজন ১৪টন মালামাল এসএম ট্রেডাস রংপুরের মালিক সিয়াম কাছে পাঠায়। কিন্তু ট্রাকের চালক মালামাল নিয়ে নীলফামারি চলে যায়। পরে ওই ট্রাকের চালকের সহযোগিতায় গ্রেপ্তার আসামিরা মালামাল আত্মসাৎ করেন। এমন অভিযোগে আতাউর রহমান রাজধানীর কদমতলী থানায় একটি মামলা করেন।

হারুন অর রশীদ বলেন, মামলাটি ডিবির গাড়ি চুরি ও প্রতিরোধ টিমের লিডার জাবেদ ইকবালের নেতৃত্বে তদন্ত শুরু করেন। তদন্তকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার ব্যক্তিদের অবস্থান শনাক্ত করা হয়। পরে বিশেষ অভিযান চালিয়ে রংপুর মহানগরের কোতয়ালী থানার দক্ষিণ গনেশপুর রংপুর জেলা বাস স্ট্যান্ড মসজিদের সামনে থেকে মারিফুল ও আসিফকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নীলফামারি জেলার কিশোরগঞ্জ থানার মেডিকেল মোড়ের মেসার্স হাসি ট্রেডাসের মালিক ফরহাদকে গ্রেপ্তার করা হয়। এসময় তার হেফাজত থেকে মালামাল উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে গোয়েন্দা রমনা বিভাগের উপকমিশনার হুমায়ুন কবীর, অতিরিক্ত উপকমিশনার জুয়েল রানা, সহকারী পুলিশ কমিশনার জাবেদ ইকবাল উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০১সেপ্টম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :