হাতিয়ায় ট্রলারসহ মাঝি অপহরণ, অস্ত্রসহ পাঁচ ডাকাতকে আটক করল জেলেরা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৩ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৯

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারে হামলা চালিয়ে সিরাজ মাঝিসহ মাছের ট্রলার নিয়ে গেছে একদল ডাকাত। এসময় ডাকাতদের ট্রলার থেকে ৫ ডাকাত সদস্য নদীতে পড়ে গেলে তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করে জেলেরা। তাদের কাছ থেকে ১টি চাপাতি, ২টি দা ও ২টি লোহার পাত জব্দ করা হয়।

শুক্রবার গভীর রাতে মৌলভীর চরের উত্তর মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

এখন পর্যন্ত অপহরণের শিকার সিরাজ মাঝি ও তার ট্রলারের কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে তাকে উদ্ধারে নৌ-পুলিশ ও কোস্টগার্ড অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, ভোলার দৌলতখানের কাজিরহাট চরপাতা এলাকার সিরাজ মাঝি ছয় মাঝি-মাল্লা নিয়ে মেঘনা নদী থেকে মাছ ধরে চেয়ারম্যানঘাটের দিকে যাচ্ছিল। রাত সাড়ে ৩টার দিকে চেয়ারম্যানঘাট থেকে নদী পথে ২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মৌলভীর চরে পৌঁছলে একটি ট্রলার নিয়ে সিরাজ মাঝির ট্রলারে হামলা চালায় একদল ডাকাত।

এসময় ডাকাতদলের ট্রলারটির পাখা নষ্ট হয়ে গেলে তারা সিরাজ মাঝিসহ তার ট্রলারটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় পাঁচ ডাকাত পানিতে পড়ে যায়। পরবর্তীতে পার্শ্ববর্তী একটি ট্রলারের সহযোগিতায় পাঁচ ডাকাতকে অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করে জেলেরা।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত ডাকাত সদস্যদের হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নৌ-পুলিশ ও কোস্টগার্ড সিরাজ মাঝিসহ ট্রলার উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :