এশিয়া কাপ

সুপার ফোরের খেলা শুরু হচ্ছে আজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৪

ইতিমধ্যেই শেষ হয়েছে এশিয়া কাপের গ্রুপপর্বের খেলা। নিজ নিজ যোগ্যতায় সেরা চারে জায়গা করে নিয়েছে দলগুলো। আর প্রথমপর্ব থেকেই বিদায় নিয়েছে দুটি দল। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের এবারের আসরের সুপারপর্বের খেলা শুরু হচ্ছে আজ। প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

রাউন্ড রবিনপর্বে প্রতিটি দল সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। খেলা শেষে যে দুটি দল পয়েন্ট টেবিলের সবার উপরে অবস্থান করবে তারাই এবারের আসরের ফাইনালের টিকিট নিশ্চিত করবে। অন্যদিকে বাকি দুটি দলকে এবারের মতো বিদায় নিতে হবে।

‘এ’ গ্রুপ থেকে পরের রাউন্ডে উঠেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। দুই ম্যাচের দুটিতে জিতে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে সেরা চারে উঠেছে ভারত। অন্যদিকে পাকিস্তান হেরেছে নিজেদের প্রথম ম্যাচে। হংকংয়ের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে বাবরা জিতেছে ১৫১ রানের বিশাল ব্যবধানে। তাতেই টিকে রয়েছে এই টুর্নামেন্টে।

এদিকে ‘বি’ গ্রুপ থেকে সেরা চারে জায়গা নিশ্চিত করেছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল আফগানরা। পরের ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে সবার আগে সুপার ফোর নিশ্চিত করে মোহাম্মদ নবির দল। অন্যদিকে প্রথম ম্যাচ হেরে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে রাউন্ড রবিনপর্ব নিশ্চিত করেন দাসুন শানাকারা।

এদিকে বাদ পড়া দুটি দল হলো বাংলাদেশ ও হংকং। নিজেদের প্রথম আফগানিস্তানের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে সাকিব আল বাহিনী। অন্যদিকে দ্বিতীয় ও শেষ ম্যাচে জয়ের স্বপ্ন দেখিয়ে ২ উইকেটে হেরেছে টাইগাররা। অন্যদিকে হংকং প্রথম ম্যাচে ৪০ রানে হেরেছে ভারতের বিপক্ষে। আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরেছে ১৫১ রানে।

সুপার ফোরের প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা-আফগানিস্তান। পরের ম্যাচে মাঠে নামবে ভারত-পাকিস্তান। রাউন্ড রবিনপর্ব শেষে আগামী ১১ সেপ্টেম্বর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের মাধ্যমে এশিয়া কাপের পর্দা নামবে।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :