বগুড়ায় সারকাণ্ডে ১৮ জনের বিরুদ্ধে মামলা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৯

চট্রগ্রামের পতেঙ্গা থেকে বগুড়ায় আসা সাত ট্রাক সার ভেজাল প্রমাণিত হওয়ায় পরিবহন ঠিকাদার মোয়া‌জ্জেম হোসেনসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রামের টিএসপি কমপ্লেক্সের ব্যবস্থাপক (প্রশাসন) মাজহারুল ইসলাম শুক্রবার বিকালে বগুড়া সদর থানায় মামলাটি করেন।

১৮ জনের মধ্যে ১৬ জনকে র‌্যাব আটক করে থানায় হস্তান্তর করেছে। বাকি দুজন পলাতক রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) সে‌লিম রেজা।

মামলার আসামিরা হলেন- বগুড়ায় টিএসপি সার পরিবহনের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এমএইচআর করপোরেশনের মোয়াজ্জেম হোসেন, এমএইচআর করপোরেশনের প্রতি‌নি‌ধি আবু তা‌হের, ট্রাক চালক ও হেলপার যথাক্রমে জ‌সিম উ‌দ্দিন, বাবু মিয়া, শা‌কিল আহ‌মেদ, মো. হানিফ, আসাদুল, জাহাঙ্গীর আলম, সোহেল রানা, শাহ আলম, আব্দুল আউয়াল, শাকিল, তা‌রেক, আবুল বাশার, নূর হো‌সেন, হাসান, সাইদুল ইসলাম, বাদল মিয়া।

এরা সবাই এমএইচআর এন্টারপ্রাইজের কর্মচারী হিসেবেও কাজ করতেন।

ওসি বলেন, আটককৃত ১৬ জনকে র‌্যাব আমাদের কাছে হস্তান্তর করলে আজ দুপু‌রে তা‌দের‌কে আদাল‌তে পাঠ‌া‌নো হ‌য়ে‌ছে। এছাড়া মামলার প্রধান আসামিসহ অপর পলাতকদেরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে গত সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রাম টিএসপি কমপ্লেক্স থেকে সাত ট্রাক ও মঙ্গলবার ১০ ট্রাক মোট ১৭ ট্রাকভর্তি টিএসপি সার বাফা গুদামে আসে। এরপর ভেজাল সন্দেহে সাতটি ট্রাক থেকে নমুনা নিয়ে রাজশাহী মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটে পাঠালে বৃহস্পতিবার সেগুলো ভেজাল প্রমাণিত হয়। এরপর র‌্যাব ওইদিন সন্ধ্যায় বাফা গুদাম থেকে ১৩ জন ট্রাক চালক এবং হেলপারকে আটক করে র‌্যাব-১২ ক্যাম্পে নিয়ে যায়।

পরদিন শুক্রবার র‌্যাব বের কোম্পানী কমান্ডার তৌহিদুল মবিন খান তার নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জানান, চট্টগ্রাম থেকে বগুড়ার বাফার গুদামের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রাকগুলো থেকে আসল টিএসপি সার আনলোড করে ভেজাল সার লোড করা হয় সাভারের হেমায়েতপুরে।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :