নোয়াখালীতে সাড়ে চার হাজার বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২২, ২০:৪৩

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় গত ২৭ আগস্ট শনিবার বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনায় সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেদওয়ান ভূঁইয়া হৃদয় আরও একটি মামলা করেছেন। জেলায় বিভিন্ন সময় বিএনপি-আ.লীগ সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ১৭টি মামলা করা হয়েছে। যাতে আসামি করা হয়েছে প্রায় সাড়ে চার হাজার, গ্রেপ্তার আছে ১৩০ জনের মত।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার রাতে ছাত্রলীগ নেতা রেদওয়ান একটি মামলা করেন। মামলায় সোনাইমুড়ী পৌরসভা বিএনপির আহবায়ক মোতাহের হোসেন মানিকে প্রধান, সাবেক উপজেলা বিএনপির আহবায়ক আনোয়ার হোসেন কামালকে দ্বিতীয় ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন ৩নংসহ ১৭৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় শুক্রবার রাত থেকে শনিবার বিকালে পর্যন্ত অভিযান চালিয়ে বিএনপির ৩ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি আরও বলেন, মামলার এজাহারে ছাত্রলীগ নেতা উল্লেখ করেন, ঘটনার দিন বিনা কারণে আসামিরা তার ওপর হামলা চালায়। হামলাকারীরা তার মাথা ফাটিয়ে দিয়েছে এবং তার সাথে থাকা জিনিসপত্র চুরি করেছে বলেও তিনি উল্লেখ করেন। ওই দিন সংঘর্ষের ঘটনায় এ নিয়ে সোনাইমুড়ী থানায় ৫টি মামলা হয়েছে বলেও জানান ওসি।

প্রসঙ্গত, জ্বালানি তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২৭ আগস্ট বিকালে সোনাইমুড়ীতে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। ওই মিছিলে বাধা দিলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে বিএনপির সংঘর্ষ বাঁধে। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :