পাকুন্দিয়ায় বিএনপির দেড় হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৫

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিনসহ ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১ হাজার ৫০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

শনিবার রাতে পাকুন্দিয়া থানার উপপরিদর্শক (এসআই) শাহ কামাল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করেন। এরই মধ্যে ২০ জনকে আটক করা হয়েছে। তবে গ্রেপ্তার দেখানোর বিষয়টি এখনো নিশ্চিত করেনি পুলিশ।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সারোয়ার জাহান বলেন, শনিবার বিএনপির সমাবেশ ও বিক্ষোভ মিছিলের অনুমতি ছিল না। উপজেলার সৈয়দগাঁও চৌরাস্তা থেকে মিছিল নিয়ে তারা পৌর বাজারের দিকে আসতে চাইলে সংঘর্ষের সূত্রপাত হয়। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করা হয়। সংঘর্ষে পুলিশের ৯ সদস্য আহত হয়েছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম বলেন, সমাবেশের জন্য তারা পূর্বে অনুমতি নিয়েছিলেন। অন্যান্য জায়গায় সমাবেশ হলেও পাকুন্দিয়ায় বিনা কারণে, বিনা উসকানিতে পুলিশ ও আওয়ামী লীগের ‘সন্ত্রাসী বাহিনী’একসঙ্গে তাদের নেতা-কর্মীদের ওপর নির্বিচারে হামলা চালিয়েছে। এতে আহত দুজনের অবস্থা সংকটাপন্ন। এ ঘটনায় তিনি ও জেলা বিএনপির সভাপতি মো. শরিফুল আলম তীব্র নিন্দা জানিয়েছেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পাকুন্দিয়া উপজেলা বিএনপির পক্ষ থেকে সৈয়দগাঁও চৌরাস্তা থেকে একটি বিক্ষোভ মিছিল পৌর বাজারে সমাবেশের দিকে আসতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ লাগে। পরে তা বিএনপি, পুলিশ ও আওয়ামী লীগের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে রূপ নিয়ে পৌর বাজার রণক্ষেত্র পরিণত হয়। এতে তিন পক্ষের শতাধিক লোক আহত হন।

(ঢাকাটাইমস/৫সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :