১৪ বছর পর ব্যবসায়ী হত্যা মামলার রায়: ২ জনের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২২, ২০:২১ | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২২, ২০:১৬

গোপালগঞ্জে ১৪ বছর পর ক্ষুদ্র ব্যবসায়ী ও ভাড়ায় চালিত মোটরসাইকেল রাইডার আলী আকবর হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া উভয় আসামির প্রত্যেককে ১ লাখ টাকা করেও জরিমানা করা হয়।

রবিবার (৪ সেপ্টম্বর) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদার কান্দি মোল্লা বাড়ি গ্রামের জালাল মোল্লার ছেলে সুমন মোল্যা ও একই গ্রামের মান্নান (মুনতি) ফরাজীর ছেলে নুরু ফরাজী ওরফে নুরুল।

নিহত আলী আকবর কোটালীপাড়া উপজেলার বাগনউত্তরপার গ্রামের মৃত কাদের শেখের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, আসামি সুমন মোল্লা ও নুরু ফরাজী ওরফে নুরুল ২০০৮ সালের ২২ মে সন্ধ্যায় মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামে যাবার কথা বলে কোটালীপাড়া উপজেলার মহুয়ার মোড় থেকে আলী আকবরের মোটরসাইকেল ভাড়া নেয়। পরদিন ২৩ মে সদর উপজেলার বাজুনিয়ার হাবিবনগর এলাকার সড়কের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই নিহতের ভাই আলী আহম্মদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে দীর্ঘ তদন্ত শেষে ২০০৮ সালের ১৩ নভেম্বর আসামি সুমন মোল্লাকে গ্রেপ্তার করা হয়। পরে তার তথ্য মতে নুরু ফরাজী ওরফে নুরুলকেও গ্রেপ্তার করে পুলিশ। এরপর তদন্ত শেষে ২০০৯ সালের ১৪ জানুয়ারি উপ-পরিদর্শক (এসআই) মোক্তার হোসেন দুইজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

পরে দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে রবিবার এ রায় ঘোষণা করেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন। মামলাটি রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান ও আসামি পক্ষে অ্যাডভোকেট মাহাবুব আলম পরিচালনা করেন।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :