শাহজালালে ৪০টি স্বর্ণের বার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২২, ২১:০৩

হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের একটি দল। রবিবার দুপুরে বিজি-১২৮ নম্বরের একটি ফ্লাইটের টয়লেট থেকে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার হওয়ার স্বর্ণের বারের ওজন চার কেজি ৬৪০ গ্রাম। যার ওজন তিন কোটি লাখ ২৪ লাখ ৮০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানায়, সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে বাংলাদেশ বিমানের ইএ ১২৮ নম্বর ফ্লাইটের ওয়াশ রুমে বিশেষভাবে লুকায়িত, পরিত্যক্ত অবস্থায় ৪০ টি স্বর্নবার উদ্ধার করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। (প্রতিটির বারের ওজন ১১৬ গ্রাম) যার মোট ওজন চার কেজি ৬৪০ গ্রাম।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের ওই সূত্রটি বলছে, শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে গোপন সংবাদ আসে যে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট নম্বর ইএ-১২৮ (আকাশবীণা) বিমানটিতে অবৈধভাবে চোরাচালানকৃত স্বর্ন বহন করা হচ্ছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম মহাপরিচালক আরেফিন খানের দিক নির্দেশনায় উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে শুল্ক গোয়েন্দার একটি দল ১০ নম্বর বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। পরবর্তীতে শুল্ক গোয়েন্দা টিম প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে বিমানের ভিতরে প্রবেশ করে। পরে প্রাপ্ত তথ্যানুযায়ী বিমানের ওয়াশ রুম থেকে বিশেষভাবে সুকৌশলে লুকায়িত অবস্থায় ৪০ টি স্বর্নবার উদ্ধার করে যার মোট ওজন চার কেজি ৬৪০ গ্রাম।

আটককৃত স্বর্নবারের দাম তিন কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা। এ ঘটনায় বিমানবন্দর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের দি কাস্টমস এক্ট ১৯৬৯ এর বিধান অনুযায়ী একটি মামলা করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা বিভাগের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিজি-১২৮ নম্বরের একটি ফ্লাইট আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে একটি শাহজালালে অবতরণ করে। তখন ওই ফ্লাইটের টয়লেট থেকে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

( ঢাকাটাইমস/০৫ সেপ্টেম্বর/এএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

এই বিভাগের সব খবর

শিরোনাম :