কাতারে অনন্যার দ্বিতীয় বর্ষপূর্তিতে নারী উদ্যোক্তাদের মিলন মেলা

কাতার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৫

কাতারে নারী উদ্যোক্তাদের বৃহৎ সংগঠন অনন্যার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সোমবার দোহার রেডিসন ব্লু হোটেলে নারী উদ্যাক্তাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের প্রেসিডেন্ট ইসরাত আরা ইউনুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।

সামাজিক উন্নয়নের পাশাপাশি নারী সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দেশীয় সংস্কৃতি বজায় রেখে ঐতিহ্যবাহী বাংলাদেশি পণ্য এবং ঘরে তৈরি খাবার প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে নারী উদ্যোক্তাদের এই সংগঠন।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন বলেন, দূতাবাস নারী সংগঠনকে তাদের জন্য বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম প্রদান করে সহায়তা করে থাকে।যেমন কাতার সরকার কর্তৃক আয়োজিত বার্ষিক এগ্রিটেক ইভেন্টের সময় দূতাবাস নারী উদ্যোক্তাদের জন্য ভেন্যুতে জায়গা প্রদান করার মাধ্যমে তারা নিজ দেশের সংস্কৃতি ও পণ্য সামগ্রী তুলে ধরেন।রাষ্ট্রদূত আরো বলেন নারীর ক্ষমতায়নের সব ধরনের কর্মসূচিতে দূতাবাস তাদের পাশে সব ধরনের সমর্থন দিয়ে যাবে।

অন্যন্যার প্রেসিডেন্ট ইসরাত আরা ইউনুস বলেন,সবার অংশগ্রহণে সুন্দর একটি অনু্ষ্ঠান করতে আমরা সফল করায় সত্যিই

আনন্দিত ও গর্বিত।২০২২ কাতার বিশ্বকাপ টুর্নামেন্ট চলাকালীন বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরে বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশকে কি়ভাবে আরো তুলে ধরা যায় এই সব কর্মপরিকল্পনা নিয়েও আমরা কাজ করছি।সব ধরনের সাপোর্ট দেওয়ার জন্য বিশেষ করে বাংলাদেশ দূতাবাস ও রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

বিশেষ অতিথি ছিলেন, কাতারের সংস্কৃতি বিভাগের প্রধান মিস মারিয়াম আল আলী, বাংলাদেশ কমিউনিটির সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকনসহ বাংলাদেশ, ভারত,পাকিস্তান কমিউনিটির নেতৃবৃন্দ নারীর ক্ষমতায়নে সমর্থনের জন্য এই অনুষ্ঠানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :