পঞ্চগড়ে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক গ্রেপ্তার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ০১:০৫ | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২২, ২০:১৬

পঞ্চগড়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তিসহ অবমাননাকর মতবাদ প্রকাশের অভিযোগ উঠেছে ইকবাল হোসেনসহ (৩৮) তার একাধিক অনুসারীর বিরুদ্ধে। এ ঘটনায় মঙ্গলবার রাতে স্থানীয় বাসিন্দা সামশুল আলম একটি মামলা করেন।

রাতেই মামলার প্রধান আসামি ইকবাল হোসেনকে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ইকবাল হোসেন সদর উপজেলার অমরখানা ইউনিয়নের বড়ুয়াপাড়ার আলী আজমের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কথিত এক পীরের মুরিদ গ্রেপ্তার ইকবাল হোসেন ও তার অনুসারীরা বেশ কিছুদিন ধরে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিসহ ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর মতবাদ প্রচার করে এলাকায় বিভ্রান্ত ছড়াচ্ছিল। এ নিয়ে মঙ্গলবার বিকালে অমরখানা ইউনিয়নের কাজীরহাট বাজারে তৌহিদি জনতার ব্যানারে বিক্ষোভ ও সমাবেশ করেন স্থানীয় মুসল্লিরা। রাতে উপজেলার অমরখানা ইউনিয়নের উত্তর তালমা এলাকার সামশুল আলম বাদী হয়ে ইকবাল হোসেনকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা আরো ১৫ থেকে ২০ জনকে আসামি করে ধর্মীয় বিশ্বাসে অবমাননা, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও শত্রুতা বৃদ্ধি করে দাঙ্গা সৃষ্টির অভিযোগে সদর থানায় একটি মামলা করেন। অবস্থা বেগতিক দেখে এলাকা ছেড়ে পালিয়ে যায় অভিযুক্ত ইকবাল। তবে মঙ্গলবার গভীর রাতেই নীলফামারী জেলা পুলিশের সহায়তায় ডোমার উপজেলার চিলাহাটি থেকে তাকে গ্রেপ্তার করে পঞ্চগড় থানা পুলিশ।

পঞ্চগড় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বলেন, ইকবাল নামে ওই যুবকের বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে অপব্যাখ্যা দেওয়ায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। মামলার পর নীলফামারী জেলা পুলিশের সহায়তায় ডোমার উপজেলার চিলাহাটি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :