জামালপুর জেলা পরিষদ নির্বাচন: আ.লীগের মনোনয়নপত্র নিলেন ৮ নেতা

মো. ইমরান মাহমুদ, জামালপুর
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫১ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৫
ওপরে বাঁ দিক থেকে- মুহাম্মদ বাকী বিল্লাহ, ফারুক আহাম্মেদ চৌধুরী, এইচ আর জাহিদ আনোয়ার, মির্জা সাখাওয়াতুল আলম মনি ও নিচে বাঁ দিক থেকে- সৈয়দ আতিকুর রহমান ছানা, আমান উল্লাহ আকাশ, আশরাফ হোসেন তরফদার ও মীর শরীফ হাসান লেনিন (ছবি: ঢাকাটাইমস)

জামালপুর জেলা পরিষদের নির্বাচনের দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন আওয়ামী লীগের নেতারা। এ নির্বাচনে অংশ নিতে জেলা আওয়ামী লীগের আট নেতার নাম মনোনয়ন তদবিরে রয়েছে বলে জানা গেছে।

এদিকে আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্য পদে কারা প্রার্থী হচ্ছেন তা নিয়ে রাজনৈতিক মহল ও স্থানীয় সরকার প্রতিনিধিদের মধ্যে এরই মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে।

জামালপুর জেলা আওয়ামী লীগের অন্তত আটজন নেতা ভোটের মাঠে থাকার কথা বলেছেন; তারা এবার দলীয় মনোনয়ন চাইছেন। তারা ভোটারদের কাছে যাচ্ছেন এবং ভোট প্রার্থনা করছেন। ইতোমধ্যে আট নেতা দলীয় মনোনয়নপত্র নিয়েছেন।

সূত্রে জানা গেছে, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক ফারুক আহমেদ চৌধুরী গত সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। দ্বিতীয়বারের মতো চেয়ারম্যানের আসনে বসতে চান জেলা আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক ।

এবারের নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী আট নেতা হলেন- জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচ আর জাহিদ আনোয়ার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমান উল্লাহ আকাশ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক আশরাফ হোসেন তরফদার ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মীর শরীফ হাসান লেনিন।

এছাড়া জেলা পরিষদের সাত সাধারণ সদস্য এবং সংরক্ষিত তিন নারী সদস্য পদের সম্ভাব্য প্রার্থীরাও মাঠে নেমেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী ঢাকাটাইমসকে বলেন, দলীয়ভাবে নৌকা প্রতীকে নির্বাচন হলে দলের প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহকে সমর্থন দিব আর ‘উন্মুক্ত নির্বাচন’ অনুষ্ঠিত হলে নিজেই প্রতিদ্বন্দ্বিতা করবো। গতবার মনোনয়ন চেয়েও পাইনি। পরে নেতাকর্মীদের চাপে স্বতন্ত্রভাবে নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হয়েছি। এবারও দলের মনোনয়ন চাইব। আশা করি, এবার দল আমাকে বিমুখ করবে না।

জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান রাজনীতিবিদ মির্জা সাখাওয়াত আলম মনি ঢাকাটাইমসকে বলেন, জীবনের শেষ সময়ে এসে জেলা পরিষদের নির্বাচনে অংশ নিতে চাচ্ছি। আশা করি, দল আমাকে সেই সম্মান দেবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ বলেন, মনোনয়নপত্র নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন দেন তাহলে নির্বাচন করবো। দলীয় মনোনয়ন না পেলে নির্বাচন করবো না৷ যাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে তার জন্য কাজ করবো।

গত ২৩ আগস্ট নির্বাচন কমিশন তিন পার্বত্য জেলা বাদ দিয়ে ৬১ জেলা পরিষদে ভোটের তফসিল ঘোষণা করে। জামালপুর জেলা পরিষদ নির্বাচনে ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট দেবেন। নির্বাচনে ভোটার সংখ্যা ৯৯৮।

তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর।

(ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :