প্রতিবন্ধী নারী ধর্ষণ: শ্রমিকলীগ নেতা মাহবুবকে কারাগারে প্রেরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৮

চাঁপাইনবাবগঞ্জে এক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাহবুব হাসান রিতুকে (৩৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে বুধবার বিকালে পৌর এলাকার সালাউদ্দীন কসি মিয়ার বাড়ি থেকে তাকে আটক করে সদর থানা পুলিশ।

আটককৃত মাহবুব চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১নং কালিতলা মহল্লার শরিফুল ইসলামের ছেলে ও বর্তমান জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক।

প্রতিবন্ধী নারীর মা জানান, ৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে পুরাতন বাজার এলাকায় আমার সঙ্গে প্রতিবন্ধী মেয়ে যাচ্ছিলেন। আমি অন্য মহিলার সঙ্গে গল্প করতে থাকায় ওই সময় রিতু নামের এক ব্যক্তি আমার প্রতিবন্ধী মেয়েকে নিজ মোটরসাইকেলে উঠিয়ে সালাউদ্দীন কসি মিয়ার ভাড়া বাড়িতে নিয়ে যায় এবং সারারাত ধরে আমার মেয়েকে ধর্ষণ করে। মেয়েকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় তাকে ধর্ষণ করেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মাহবুব হাসান রিতু নামে ধর্ষণের অভিযোগ করা হয়।

প্রতিবন্ধী ওই নারীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পিটিআই বস্তি মহল্লায়।

জেলা শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম রানা জানান, রিতুর ধর্ষণের অভিযোগে আটকের বিষয়টি শুনেছি। বিষয়টি জঘন্য। নিশ্চিতই দলের ভাবমূর্তি নষ্ট করেছে। আমরা সেন্টার নেতাদের সঙ্গে যোগাযোগ করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব মাহবুব হাসান রিতুর বিরুদ্ধে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের নেতা জানান, রিতু একাধিক অপরাধের সঙ্গে জড়িত। এ বিষয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদও জানান। দলে ভাবমূর্তি নষ্টের কারণে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আলমগীর জাহান জানান, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাহবুব হাসান রিতুকে ধর্ষণ অভিযোগে আটক করা হয়েছে। ধর্ষণের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :