ট্রাকভর্তি ৩০০ বস্তা সরকারি চালসহ যুবক আটক

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২২, ২২:০২

বান্দরবানে পাচারের সময় ৩০০ বস্তা সরকারি চালসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। এ সময় জিকু (৩৫) নামে এক যুবককেও আটক করা হয়। বুধবার রাতে জেলা সদরের সুয়ালকে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, বুধবার গভীর রাতে বান্দরবান থেকে রাতের আঁধারে চট্টগ্রামে ট্রাকযোগে পাচারের সময় বান্দরবান-কেরানীহাট সড়কের সুয়ালক ইউনিয়নের জেলা পরিষদের টোল পয়েন্টে টাকটি আটক করেন স্থানীয় জনতা। খবর পেয়ে প্রশাসন এবং পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে চালসহ ট্রাকটি জব্দ করে সদর থানায় নিয়ে আসে। এ সময় জিকু (৩৫) নামে একজনকে আটক করে পুলিশ। আটক ব্যক্তি বান্দরবান বাজারের চাল ব্যবসায়ী মোহাম্মদ আলীর সহকারী।

স্থানীয়দের অভিযোগ, খাদ্য অধিদপ্তর এবং খাদ্যগুদাম কর্মকর্তাদের যোগসাজশে বান্দরবান বাজারের চাল ব্যবসায়ী মোহাম্মদ আলীর নেতৃত্বে একটি চোরাকারবারি সিন্ডিকেট চক্র নিরাপত্তা বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর রেশনের চাল নিলামের মাধ্যমে ক্রয় দেখিয়ে দীর্ঘদিন ধরে হতদরিদ্রদের জন্য সরকারি বরাদ্দের ওএমএস এর চাল পাচার করে আসছে।

বুধবারও নিলামের চালের কাগজ দেখিয়ে প্রতিটি ৫০ কেজি ওজনের ৩০০ বস্তা চাল নিয়ে ট্রাকযোগে বান্দরবান থেকে পাচারের সময় জব্দ করা হয়। এর আগেও ১৫ ট্রাক চাল রাতের আঁধারে জেলার বাইরে পাচার করেছে সিন্ডিকেটটি।

তবে অভিযোগ অস্বীকার করে সিন্ডিকেটের হোতা মোহাম্মদ আলী বলেন, চালগুলো বিজিবি থেকে নিলামের মাধ্যমে নেওয়া এবং এগুলো বিক্রির উদ্দেশে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছিল।

বিষয়টি তদন্ত করে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :