পথচারীর পকেটে মাদক ঢুকিয়ে মামলা, সাময়িক বরখাস্ত এএসআই

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর খিলক্ষেতে এক পথচারীর পকেটে ইয়াবা ঢুকিয়ে মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে গ্রেপ্তার পল্লবী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহবুবুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার আদালত তাদের রিমান্ড আবেদন মঞ্জুর করার পরে এই সিদ্ধান্ত নেয় মহানগর পুলিশ।

ওই ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পল্লবী জোনের অতিরিক্ত পুলিশ উপ-পুলিশ কমিশনার (এডিসি) আরিফুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কর্মদিবসে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন- পল্লবী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহবুবুল আলম, তার দুই সোর্স সোহেল রানা ও রুবেল হোসেন।

একটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত খবরে জানা যায়, গত মঙ্গলবার দুপুরে সাদাপোশাকে এএসআই মাহবুব সোর্স রুবেলের কাছ থেকে এক প্যাকেট ইয়াবা এনে তা খলিলুর রহমান নামের এক পথচারীর পকেটে ঢুকিয়ে দেন। পরে তাকে মাদক রাখার অভিযোগে আটক করে মারধর করেন পুলিশের এই সদস্য।

একপর্যায়ে মাহবুব পথচারী খলিলুরকে একটি ভাড়া করা অটোরিকশায় তুলে পল্লবী থানায় নিয়ে যান। সেখানে খলিলুরের বিরুদ্ধে মাদকের মামলা করেন তিনি। মামলায় খলিলুর বর্তমানে কারাগারে আছেন।

ডিএমপির পল্লবী জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি)আবদুল হালিম বলেন, ‘বিষয়টি নজরে আসার পর বুধবার রাতে পল্লবী থানার পুলিশ বাদী হয়ে মাহবুব, সোহেল ও রুবেলের বিরুদ্ধে মাদক রাখা ও মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে মাদকদ্রব্য আইনে একটি মামলা করে। পল্লবী থানা পুলিশ তাদের গ্রেপ্তারের পর ক্যান্টনমেন্ট থানায় সোপর্দ করেছে।’

এছাড়া বৃহস্পতিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ওই পুলিশ সদস্যসহ তার দুই সোর্সকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী আসামিদের জামিন নামঞ্জুর করে প্রত্যেককে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে তারা পুলিশি রিমান্ডে আছেন।

(ঢাকাটাইমস/০৯সেপ্টম্বর/এএইচ/এফএ)