বগুড়া জেলা পরিষদ নির্বাচন: প্রার্থিতার চেষ্টায় আ.লীগের একঝাঁক নেতা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৪ | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৯

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে আওয়ামী লীগের একঝাঁক নেতা চেষ্টা চালাচ্ছেন। ইতোমধ্যে অনেকেই মনোনয়নপত্র কিনেছেন। তবে প্রার্থিতা নিশ্চিতে জেলা আওয়ামী লীগের চারজন নেতা এখন ঢাকায়। তারা মনোনয়নপত্র সংগ্রহসহ কেন্দ্রীয় নেতাদের কাছে বিভিন্নভাবে নিজেদের অবস্থান তুলে ধরছেন।

তারা হলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক ডা. মকবুল হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুর রহমান দুলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং জেলা পরিষদের সাবেক প্যানেল মেয়র সুলতান মাহমুদ খান রনি এবং সহসভাপতি ও সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু।

এই চার নেতা ছাড়াও চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, জেলা পরিষদের সাবেক সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ। তাদের মধ্যে কয়েকজন দলীয় মনোনয়ন পেতে ফরম উত্তোলনও করেছেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা ঢাকাটাইমইসকে বলেন, দলীয় প্রধান শেখ হাসিনা যেখানেই তাকে কাজ করতে বলবেন তিনি সেখানে কাজ করবেন।

জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি ঢাকাটাইমইসকে বলেন, তিনি পাঁচ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিবেদিত হয়ে বগুড়ার উন্নয়ন করতে চান। যে কারণে তিনি চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করে জয়লাভ করতে চান। এছাড়া সভানেত্রী যাকেই মনোনয়ন দেবেন তিনি তার পক্ষেই কাজ করবেন।

শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ ঢাকাটাইমইসকে বলেন, চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন না দিলে তিনি স্বতন্ত্র প্রার্থী হবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ঢাকাটাইমইসকে বলেন, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক তিনজনের নাম পাঠাতে বলা হয়েছে। সে হিসেবে দলীয় ফোরামে আলোচনা করে সম্ভাব্য প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠানো হবে। এছাড়া জেলা পরিষদ সদস্য পদে বিগত নির্বাচনের মতোই প্রার্থী নির্ধারণের সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন, ১২টি ওয়ার্ডে ১২ জন এবং সংরক্ষিত চার ওয়ার্ডে চার নারী সদস্য নির্বাচিত হবেন। নির্বাচনে মোট ভোটার রয়েছে ১ হাজার ৬২৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ হাজার ২৪০ জন এবং নারী ভোটার রয়েছে ৩৮৩ জন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর এবং বাছাই ১৮ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :