অবশেষে সীমান্ত থেকে বাংলাদেশির লাশ উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২২, ২১:১৯

ভারতের ত্রিপুরা রাজ্যের রহিমপুর এলাকার সীমানা থেকে তুষার খাঁ (৩৪) নামে এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার সন্ধ্যায় লাশ উদ্ধার করে কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানা পুলিশের কাছ হস্তান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানান, সীমান্ত এলাকা থেকে তুষারকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ধরে ক্যাম্পে নিয়ে মারধর করে গুরুতর আহত করে। পরে তাকে বিবস্ত্র করে মুমূর্ষু অবস্থায় সীমানায় ফেলে চলে যায়।

তুষার খাঁ নওগাঁর রানীনগর এলাকার মোসলেম খাঁর ছেলে।

শশীদল বিওপির বিজিবি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল খালেক জানান, ২০৫৮ মেইন পিলার থ্রিএস এবং ফোরএসের মাঝামাঝি বাংলাদেশের নারায়ণপুর দক্ষিণপাড়া থেকে ১০ ফুট ভারতের অভ্যন্তরে রহিমপুর এলাকায় মুমূর্ষু অবস্থায় ওই যুবক পড়ে ছিল। ভারতের অভ্যন্তরে হওয়ায় এবং তিনি বাংলাদেশ নাকি ভারতের নাগরিক, বিষয়টি নিশ্চিত না হওয়ায় তাকে যথাসময়ে বাংলাদেশে আনতে পারিনি।

তিনি জানান, আহত যুবকটি ভারতীয় সীমান্তে পড়ে ছিল। তাই আন্তর্জাতিক আইন অনুযায়ী বিএসএফ তাদের দেশে নিয়ে চিকিৎসাসেবা নিশ্চিত করার কথা থাকলেও কোনো প্রকার পদক্ষেপ নেয়নি। পরে আমরা যুবকের পরিচয় জানতে পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পুলিশকে খবর দেই। খবর পেয়ে স্থানীয় পুলিশ ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ঘটনাস্থলে এসে তাকে মৃত ঘোষণা করেন। পরে আমরা সন্ধ্যায় যুবকের মরদেহ বাংলাদেশ সীমান্তে এনে পুলিশের কাছে হস্তান্তর করি।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :