ফেনী জেলা পরিষদ নির্বাচন: ফের নৌকা পেলেন তপন

নিজস্ব প্রতিনিধি, ফেনী
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৩

ফেনী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন খায়রুল বাশার মজুমদার তপন। তিনি জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

শনিবার দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় ফেনীসহ ৬১ জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থিতা চূড়ান্ত হয়।

দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়। তপনের বাড়ি পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের ধনিকুন্ডা গ্রামে।

তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর ভোটের দিন ধার্য রয়েছে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯-২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।

২০২০ সালের ৭ সেপ্টেম্বর বর্ষীয়ান রাজনীতিক আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুর কারণে জেলা পরিষদ চেয়ারম্যান পদ শূন্য হয়। তখন উপ-নির্বাচনে দলের মনোনয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে দেড় বছর দায়িত্ব পালন করেন খায়রুল বাশার তপন। চলতি বছরের ২৮ জানুয়ারি বর্তমান মেয়াদের ৫ বছর পূর্ণ হওয়ায় চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়। পরে আবার তাকে প্রশাসক নিযুক্ত করা হয়।

সদস্য পদে সিদ্ধান্ত রবিবার:

ফেনী জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের তালিকা রবিবার চূড়ান্ত করা হতে পারে। বিকাল ৪টায় ফেনী পৌরসভার কনফারেন্স রুমে মনোনয়ন প্রত্যাশীদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ.কে শহীদ উল্যাহ খোন্দকার।

ঢাকা টাইমসকে তিনি জানান, ইতিমধ্যে দলের পক্ষ থেকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। সদস্য পদে প্রার্থীদের নিয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি বৈঠক আহবান করেছেন। বৈঠকে প্রার্থিতা চূড়ান্ত করা হতে পারে বলে তিনি জানান।

এদিকে জেলা পরিষদের ৬টি সাধারণ ও ২টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৩০ জন আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদন করেছেন। এর মধ্যে ১২২ জন পুরুষ ও ৮ জন নারী। এদের মধ্যে জেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে ইউনিয়ন পর্যায়ের নেতারাও রয়েছেন। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত নেতারাও জেলা পরিষদে স্থান পেতে চেষ্টা-তদবির করছেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :