৭ বছরের সাজা এড়াতে এক যুগ পলাতক তিনি

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৯ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৫

অর্থ আত্মাসাতের মামলায় গ্রেপ্তার এড়াতে কখনো চালিয়েছেন রিক্সা, আবার কখনো করেছেন রাজমিস্ত্রি কিংবা চায়ের দোকানে কাজ। ৭ বছরের সাজা এড়াতে দীর্ঘ এক যুগ পালিয়ে থেকেও রক্ষা হয়নি।

অবশেষে মানিকগঞ্জের সদর উপজেলার বেতিলা-মিতরা এলাকা থেকে রবিবার সন্ধ্যায় আসামি মো. আতোয়ার রহমানকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

রবিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন।

গ্রেপ্তার আতোয়ারের জন্ম মানিকগঞ্জ সদর উপজেলার মত্ত এলাকায়। তিনি স্থানীয় একটি স্কুল থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত লেখাপড়া করেছেন। তিনি একটি ব্যাংকের পিয়ন হিসেবে কর্মরত ছিলেন। দুই কন্যা ও এক ছেলের জনক তিনি।

র‌্যাব জানায়, আতোয়ার ব্যাংকের পিয়ন হিসেবে কর্মরত থাকাবস্থায় বিভিন্ন গ্রাহকদের সঞ্চয়ের টাকা আত্মসাত করেন। ওই অভিযোগে ব্যাংকের ম্যানেজার বাদী হয়ে ঘিওর থানায় তার বিরুদ্ধে অর্থ আত্মাসাৎ করার দায়ে মামলা করেন। মামলার পর গ্রেপ্তার এড়াতে ঢাকায় পালিয়ে যান। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ২০১০ সালের ২৩ মার্চ আতোয়ার রহমানকে ৭ বছরের সাজা ও ২৫ হাজার টাকা জরিমানা করেন।

ঘটনার পর থেকেই আসামী আতোয়ার দীর্ঘ ১২ বছর ধরে পলাতক ছিলেন। আত্মগোপনে থাকা অবস্থায় নিজের পরিচয় গোপন করার জন্য ক্রমাগত পেশা পরিবর্তন করে আসছিলেন।

প্রথমদিকে, আতোয়ার ঢাকার বিভিন্ন এলাকায় রিক্সাচালক, রাজমিস্ত্রী ও পরবর্তীতে চায়ের দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

আসামি আতোয়ার রহমানকে ঘিওর থানায় প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :