রাজধানীতে গাড়িচাপায় স্কুলছাত্র নিহত: মাইক্রোবাস চালক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস:
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪৯ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪৪

গাড়িচাপায় দশম শ্রেণির ছাত্র আলী হোসেনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মাইক্রোবাস চালককে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম জিয়াউল হক। সোমবার দুপুরে আশুলিয়ার বিশ মাইল এলাকা থেকে মাইক্রোবাসসহ তাকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপির তেঁজগাও বিভাগের উপকমিশনার (ডিসি) এইচ. এম আজিমুল হক ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উপকমিশনার বলেন, গতকাল রবিবার সকাল সোয়া ৭টায় রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিজি প্রেসের সামনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বিজ্ঞান কলেজ স্কুল শাখার দশম শ্রেণির ছাত্র আলী হোসেন গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এই ঘটনার পর পুলিশ অভিযুক্তকে ধরতে আশুলিয়ার বিশ মাইল এলাকায় অভিযান চালায়। পরে মাইক্রোবাস চালক জিয়াউল হককে গ্রেপ্তার করা হয় এবং মাইক্রোবাসটি জব্দ করা হয়।

এদিকে এ ঘটনায় রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। সোমবার বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা রাজধানীর ফার্মগেট এলাকার সড়ক অবরোধ করেন। সেখান থেকে মিছিল নিয়ে পরে বিজয় সরণি মোড়ে অবস্থান নেয় তারা।

বেলা সাড়ে ১২টার দিকে ফার্মগেট এলাকায় দেখা যায়, শিক্ষার্থীদের অবরোধের কারণে গুরুত্বপূর্ণ ওই মোড়ের একপাশে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। সেখানে জড়ো হওয়া শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন স্লোগান দেন।

শিক্ষার্থীরা মিছিল নিয়ে ফার্মগেট এলাকা থেকে বিজয় সরণি মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখান। ‘নিরাপদ সড়ক চাই’ লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে তারা ‘সড়ক সড়ক সড়ক চাই, নিরাপদ সড়ক চাই’; ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে?’ ইত্যাদি স্লোগান দেন।

বিজয় সরণি মোড়ে প্রায় আধা ঘণ্টা বিক্ষোভ দেখানোর পর শিক্ষার্থীরা আবারও মিছিল নিয়ে ফার্মগেট এলাকায় এসে সেখানে বিক্ষোভ দেখাচ্ছেন।

রবিবার তেজগাঁও বিজি প্রেসের কাছে রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় মারা যায় বিজ্ঞান স্কুলের দশম শ্রেণির ছাত্র আলী হোসেন। বাসা থেকে কোচিংয়ে যাওয়ার পথে আলী হোসেন দুর্ঘটনায় পড়ে বলে জানিয়েছে পুলিশ।

আন্দোলনরত শিক্ষার্থীদের তেজগাঁও থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়, আলী হোসেনের মৃত্যুর ঘটনায় জড়িত গাড়িটি আটক করা হয়েছে। এছাড়া জড়িত চালকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পুলিশ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করলেও তারা অবস্থান থেকে সরেনি। পুলিশের পাশাপাশি তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকেরা শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, জড়িত গাড়িটি আলী হোসেনকে রবিবার সকালে ধাক্কা দেওয়ার পর সে ১৫ মিনিটের মতো রাস্তায় পড়ে ছিল। সময় মতো হাসপাতালে নেওয়া হলে সে বেঁচে যেত বলেই তারা মনে করছেন।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :