বিএসএফের গুলিতে নিহত স্কুলছাত্রের মরদেহ ৫ দিন পর পরিবারের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৫

দিনাজপুর দাইনুর সীমান্তে গুলিতে নিহত স্কুলছাত্র মিনহাজ ইসলাম মিনারের (১৬) মরদেহ ৫ দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

সোমবার বিজিবি-বিএসএয়ের উপস্থিতিতে বিএসএফ সদস্যরা দিনাজপুর কোতয়ালী থানার পুলিশের মাধ্যমে নিহতের মরদেহ বিকাল সাড়ে ৫টায় পরিবারের কাছে হস্তান্তর করে। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর মরদেহ হস্তান্তর করা হয়।

এর আগে মরদেহ হস্তান্তরে বিষয়ে শনিবার ও সোমবার সকাল এবং বিকালে বিজিবি-বিএসএফ’র কোম্পানী পর্যায়ে তিন দফা বৈঠক হয়।

এ সময় নিহত মিনারের পরিবার ও স্বজনদের আহাজারিতে আশপাশের পরিবেশ ভারি হয়ে ওঠে।

এ সময় দাইনুর বিজিবি বিওপির নায়েক সুবেদার আকতার হোসেন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম, ৯ নং আস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, ভারতের হরহরিপুর ভাদ্রা বিওপি ক্যাম্পের অধিনায়ক এবং বিজিবি-বিএসএফ’র জওয়ান, দু-দেশের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত বুধবার রাত সাড়ে ১০টায় দাইনুর বিওপির ৩১৫ নাম্বার মেইন পিলারের সীমান্তের কাছে ওই বাংলাদেশি তরুণকে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে যায় বিএসএফ।

ঘটনার রাতে মিনার ৫ বন্ধুর সঙ্গে ভারতে গিয়েছিলেন মাছ ও কচ্ছপের শুঁটকি আনতে। পরিবারের দাবি, ভারতে এটাই ছিল তার জীবনে প্রথম ও শেষ যাওয়া। সীমান্তবর্তী বাড়ি হলেও মিনার এর আগে কখনো যায়নি ভারতে। পড়া-লেখা আর পরিবারের টুকিটাকি কাজ নিয়েই সময় পার করতো মিনার।

এদিকে নিহত মিনারের মা মিনারা বেগম ৪ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় অভিযোগ দিয়েছেন।

খানপুর উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে পড়ুয়া তার ছেলে মিনার প্রলোভনে ফেলে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পিতভাবে বিএসএফের গুলিতে হত্যা করেছে বলে অভিযোগে উল্লেখ করেছেন তিনি। এ ঘটনার সঙ্গে তার এক নিকটাত্মীয় জড়িত আছে বলে অভিযোগ তার পরিবারের।

বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম নিহতের পরিবারকে আশ্বস্ত করেছেন।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :