বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে ইকুয়েডর, কিন্তু কেন?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৫

লাতিন আমেরিকা অঞ্চল থেকে চতুর্থ ও শেষ দল হিসেবে আসন্ন কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ইকুয়েডর। কিন্তু সম্প্রতি শোনা যাচ্ছে নতুন খবর। কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে এই দলটি। যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল সম্প্রতি এমন প্রতিবেদনই প্রকাশ করেছে।

বিশ্বকাপের বাছাইপর্ব শেষে লাতিন আমেরিকা অঞ্চল থেকে মোট চারটি দল বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পায়। সেই হিসেব অনুযায়ী কাতার বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে ইকুয়েডর ফুটবল দল। কিন্তু দলটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছে চিলি ফুটবল ফেডারেশন। তাদের দাবি বায়রন কাস্তিলোর পরিচয় নিয়ে প্রতারণা করেছে ইকুয়েডর।

চিলির অভিযোগের পর তা খতিয়ে দেখে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফেডারেশন অব ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা)। তদন্তের পর ইকুয়েডরের পক্ষেই রায় দেয় সংস্থাটি। কিন্তু সেই ঘটনায় নিয়েছে নতুন মোড়। বেরিয়ে এসেছে নতুন তথ্য।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের দাবি, ইকুয়েডর ফুটবল ফেডারেশন কাস্তিলোকে নিজেদের দলে খেলানোর জন্য সত্যকে ধামাচাপা দিয়েছে এবং বেআইনিভাবেই তাকে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলোতে খেলিয়েছে।

অভিযোগ সত্য প্রমাণিত হলে বাদ পড়বে ইকুয়েডর। আর বাছাইয়ে সাত নম্বরে থেকে শেষ করা চিলিই পেয়ে যেতো বিশ্বকাপের টিকিট। কেননা কাস্তিলোর খেলা আট ম্যাচের সবগুলোতে পয়েন্ট পেতো প্রতিপক্ষ দল। তাতেই এগিয়ে যেত চিলি।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :