১৩৫০ অস্বচ্ছল ক্রীড়াবিদকে ৩ কোটি ২৪ লাখ টাকা ভাতা প্রদান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২০:৪১

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন ২০২২-২০২৩ অর্থবছরে এক হাজার ৩৫০ জন অস্বচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াবিদদের ৩ কোটি ২৪ লাখ টাকার ক্রীড়া ভাতা দিয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রী কর্তৃক দুই জন সাবেক ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে চিকিৎসার জন্য ৫২ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন ক্রীড়া ভাতা ও প্রধানমন্ত্রী প্রদত্ত চিকিৎসা সহায়তার চেক বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

প্রধানমন্ত্রী কর্তৃক আর্থিক সহায়তা প্রাপ্ত সাবেক ক্রীড়াবিদ (সাতারু) ফজলুল হককে ২০ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। ফজলুল হকের পক্ষে তার বোন জাতীয় ক্রীড়াবিদ লায়লা নুর বেগম চেকটি গ্রহণ করেন।

এছাড়াও আবাহনী সমর্থক গোষ্ঠির সাবেক সভাপতি শামসুজ্জামান ভূইয়াকে তার চিকিৎসা বাবদ ২ লাখ টাকার চেক ও ৩০ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয়পত্র প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শাহাদাৎ বরণের মাত্র ৯ দিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসহায় দুস্থ অসচ্ছল ক্রীড়াবিদদের কল্যাণে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর হাতে গড়া এ প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনার সময়েও তিনি বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে ৩০ কোটি টাকার সীডমানি এবং এর পূর্বে আরো ১০ কোটি টাকার সীডমানি দিয়েছেন। এজন্য আমি প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাই। আমি আশা করি, ভবিষ্যতেও আমরা এভাবেই আমাদের ক্রীড়াবিদদের পাশে থাকব।

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩সেপ্টম্বর/এএইচ/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :