পর্বতারোহী ওয়াসফিয়া দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন: ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২১:১০

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন বাংলাদেশের গর্ব ও অহংকার। তিনি গত ২২ জুলাই প্রথম বাংলাদেশি হিসেবে বিপদসংকুল বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে-২ এর চূড়ায় আরোহণ করেছেন। এর মাধ্যমে বহিঃবিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

ওয়াসফিয়া নাজরীনের এ সকল অর্জন অন্য সকল নারীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। সংবর্ধনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীনকে সংবর্ধনা প্রদান করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

তিনি বলেন, দেশের এক উজ্জ্বল নক্ষত্র ওয়াসফিয়া নাজরীনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি যিনি নিজের জীবনকে তুচ্ছ করে দূর্গম পথ পাড়ি দিয়ে ভূমি থেকে হাজার হাজার ফুট উচ্চতার পর্বত জয় করে বিশ্বদরবারে বাংলাদেশের পতাকাকে করেছেন সমুন্নত। বিশ্বের কাছে বাংলাদেশকে সম্মানিত করেছেন।

প্রতিমন্ত্রী বলেন, তিনি এখনও পর্যন্ত সর্বকনিষ্ঠ বাংলাদেশী ও দ্বিতীয় বাংলাদেশী নারী হিসেবে ২০১২ সালের ২৬ মে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ এভারেষ্টের চূড়ায় আরোহণ করেন। তিনি বাংলাদেশের প্রথম পর্বতারোহী হিসেবে সাত মহাদেশের সাতটি সর্বোচ্চ পর্বতশৃঙ্গ জয় (সেভেন সামিট) করেছেন। গত ২২ জুলাই প্রথম বাংলাদেশি হিসেবে তিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে২ এর চূড়ায় আরোহণ করেন।

অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদ এর ভারপ্রাপ্ত সচিব হামীম হাসান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :