ডা. শাকিরসহ দুজন ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:১২

রাজধানীর রামপুরার নিজ বাসা থেকে পুলিশ পরিচয়ে তুলে আনা হয় ডা. শাকির বিন ওয়ালীকে। পরে রামপুরা থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা একটি মামলায় চিকিৎসক শাকিরসহ দুজনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া শাকিরের আরেক সহযোগী আবরারুল হক ভিলা।

গতকাল মঙ্গলবার রাতে মামলা করে সিটিটিসি। পরে বুধবার গ্রেপ্তার দুই আসামিকে আদালতে তুলে তাদের ১০ দিন করে রিমান্ডে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের পুলিশ পরিদর্শক এস এম মিজানুর রহমান।

পরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রামপুরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে তাদের বিরুদ্ধে পুলিশ পরিদর্শক কাজী মিজানুর রহমান মামলা করেন।

কথিত হিজরতের নামে ঘর ছেড়ে যাওয়া কুমিল্লার সাত তরুণের সহযোগী শাকির। তিনি নানাভাবে তরুণ-যুবকদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি দেশের বিভিন্ন স্থান থেকে জঙ্গি সংগঠনটির জন্য সদস্য সংগ্রহ, সামরিক প্রশিক্ষণের ব্যবস্থা ও কথিত হিজরতে যেতে সহায়তা করতেন বলেও তথ্য আছে বলে জানান পুলিশের গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :