তিন তারকার গোলে পিএসজির সহজ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:২১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে ইসরায়েলি ক্লাব ম্যাককাবি হাইফার বিপক্ষে খেলতে নেমে গোলের পেয়েছেন পিএসজির তিন তারকা ফুটবলার লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। তাতেই ৩-১ গোলের সহজ জয় পেয়েছে ফরাসি ক্লাবটি। অন্যদিকে হাইফার একমাত্র গোলটি জারন চেরির।

সামি অ্যাফের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে মেসি-নেইমারদের সঙ্গে সমানতালেই খেলতে থাকে স্বাগতিক ম্যাককাবি হাইফা ক্লাবটি। পুরো ম্যাচের ৪৩ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো হাইফার ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট পাঁচটি। এর মধ্যে গোল হয়েছে মাত্র একটি।

অন্যদিকে পুরো ম্যাচের মাত্র ৫৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে সফররত পিএসজির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মোট ছয়টি। এর মধ্যে গোল হয়েছে মোট তিনটি।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা খেলতে থাকে সফররত পিএসজি। কিন্তু ম্যাচের ২৪তম মিনিটে উল্টো লিড নেয় স্বাগতিকরা। অতপর ৩৭তম মিনিট পিএসজিতে সমতায় ফেরান আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলা দারুণ জমে উঠে কেননা। দুদলই আক্রমণ আর পাল্টা আক্রমণের মাধ্যমে খেলতে থাকে। শেষ পর্যন্ত সফল সফরকারীরাই। দুটি গোল খেয়ে বসে ইসরায়েলি ক্লাবটি। ম্যাচের ৬৯তম মিনিটে পিএসজিকে লিড এনে দেন ক্লাবের ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। আর নির্ধারিত সময় শেষ হওয়ার দুই মিনিট আগে ব্যবধান ৩-১ করেন নেইমার। পরে আর গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

এ জয়ের ফলে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি। সমান পয়েন্টে টেবিলের দুই নম্বরে রয়েছে বেনফিকা। আর কোনো পয়েন্ট না পাওয়া জুভেন্টাস ও হাইফা যথাক্রমে তিন ও চার নম্বরে অবস্থান করছে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :