নোয়াখালীতে মুজিববর্ষের ২০০ ঘরের আঙিনায় বৃক্ষরোপন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উপহার মুজিববর্ষের ঘর। এবার সেই ঘরগুলোর আঙিনায় স্বেচ্ছাসেবী সংগঠন চন্দ্রকলির উদ্যোগে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার কেঘনা এলাকায় মুজিব বর্ষের ২০০ ঘরের আঙিনায় ৭০০ বৃক্ষরোপনের মধ্যদিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। পর্যায়ক্রমে জেলায় স্থাপিত মুজিববর্ষের প্রতিটি ঘরের আঙিনায় ফলজ ও ওষুধি গাছ রোপন করা হবে বলে জানিয়েছেন চন্দ্রকলীর সমন্বয়ক শাখাওয়াত উল্যাহ।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন-এর সভাপতিত্বে উদ্বোধনী উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, চন্দ্রকলীর সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ।

বক্তারা, প্রতিদিন গাছগুলোর পরিচর্যা করার জন্য ঘরে বসবাসরত বাসিন্দাদের অনুরোধ জানান। একই সঙ্গে চন্দ্রকলির এমন উদ্যোগকে সাধুবাদ জানান অতিথিবৃন্দ। চন্দ্রকলী পর্যায়ক্রমে নোয়াখালীতে মুজিববর্ষে প্রাপ্ত প্রায় আড়াই হাজার ঘরের আঙিনায় ১০ হাজার দেশীয় প্রজাতির ফলজ ও ওষুধি গাছ রোপন করবে।

চন্দ্রকলি সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ বলেন, গত চার বছরে জেলার বিভিন্নস্থানে অন্তত ৬০ হাজার গাছ রোপন ও বিতরণ করেছেন তারা।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :