ইউরোপায় গোলের দেখা পেলেন রোনালদো, জিতল ইউনাইটেড

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

উয়েফা ইউরোপা লিগে ফুটবল ক্যারিয়ারের প্রথম গোলের দেখা পেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার অভিষেক গোলে ইউরোপায় প্রথম জয়ের দেখা পেল ইউনাইটেড। শেরিফের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোল ব্যবধানে জিতেছে রোনালদোর দল।

এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই ধাক্কা খায় ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হেরেছে ১-০ গোল ব্যবধানে। তাই দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যেই খেলতে নামে দল।

জিম্ব্রু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে সফররত ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলাররা।এদিন ম্যাচের ৬৬ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো স্বাগতিক দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট চারটি। এর মধ্যে গোল হয়েছে দুটি।

অন্যদিকে পুরো ম্যাচের মাত্র ৩৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে স্বাগতিক শেরিফের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র দুটি। এর মধ্যে গোল হয়নি একটিও।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলা খেলা ইউনাইটেডকে ১৭তম মিনিটে চমৎকার ফিনিশে লিড এনে দেন জ্যাডন সানচো। এই মৌসুমে তৃতীয় গোল করলেন তিনি। প্রথমার্ধেই আসে আরও একটি গোল। ৩৮তম মিনিটের পেনাল্টি কিক থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এ জয়ের ফলে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রয়েছে শেরিফ। এদিকে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সবার উপরে অবস্থান রিয়াল সোসিয়েদাদের। আর তলানিতে অবস্থান করছে ওমোনিয়া।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমএম)