ভোলায় ইলিশ তুলতে গিয়ে ফেরি থেকে পড়ে কর্মী নিখোঁজ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৯

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ফেরিঘাট এলাকার তেঁতুলিয়া নদী থেকে মরা ইলিশ তুলতে গিয়ে ফেরি থেকে পড়ে আমিনুল ইসলাম (২৫) নামে এক কর্মী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ আমিনুল ইসলাম ভেদুরিয়া-লাহারহাট নৌ-রুটে চলাচলকারী কৃষ্ণচূড়া ফেরির লস্কর ছিলেন। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায়।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ভেদুরিয়া ফেরীঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় সকাল থেকেই ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের ডুবরী দল তেঁতুলিয়া নদীতে উদ্ধার অভিযান চালায়। তবে বিকেল ৫টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টার দিকে ভেদুরিয়া ঘাট থেকে কৃষ্ণচূড়া নামের ফেরিটি গাড়ী নিয়ে লাহার হাট ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এসময় ফেরির পাশে একটি মরা ইলিশ ভেসে যেতে দেখে ফেরির লস্কর আমিনুল ইসলাম সেটিকে তুলতে যায়।

এসময় পা পিছলে তিনি নদীতে পড়ে যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধারে ফেরিতে থাকা অন্যরা ছুটে আসার আগেই আমিনুল পানিতে তলিয়ে যায়। পরে খবর পেয়ে ভোলা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে অনেক খোঁজাখুজি করে তাকে না পেয়ে বরিশাল ফায়ার সার্ভিসের ডুবরী দলকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের ডুবরী দল এসে যৌথভাবে উদ্ধার অভিযান চালালেও বিকেল ৫টা পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

ভোলা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মো. সুমন জানান, খবর পেয়ে ভোলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক উদ্ধার অভিযান চালায়। তবে ভোলায় ডুবুরি দল না থাকায় বরিশালের ডুবুরি দলকে খবর দিলে তারা এসে উদ্ধার অভিযানে অংশ নেয়। বিকেল ৫টা পর্যন্ত ঘটনাস্থলের আশপাশের অনেক খোঁজাখুজি করেও আমিনুলের কোনো হদিস পাওয়া যায়নি। তবে তাকে না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিআইডব্লিউটিসির লাহার ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) কাওছার আহমেদ খান এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা লাহার থেকে ভেদুরিয়া ফেরিঘাটে এসে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের সহায়তায় অনেক খোঁজাখুজি করেছি। তবে এখনো তার সন্ধান পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :