ফেদেরারের অবসর নিয়ে যা বললেন মেসি

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩১ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বর্তমান সময় তো বটেই টেনিসবিশ্বের অন্যতম সেরা তারকা মানা হয় সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরারকে। দীর্ঘদিন টেনিস কোর্টে দাপুটে পারফরম্যান্সের পর এবার অবসরে চলে গেলেন ২০বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা টেনিসার। তার অবসরের খবরে সরব পুরো নেট দুনিয়া।

সুইস টেনিস তারকার অবসর নিয়ে কথা বলেছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিও। টেনিস কোর্ট ফেদেরারকে মিস করবে বলেও জানিয়েছেন এই আর্জেন্টিাইন ফুটবলার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অফিসিয়াল পেজে মেসি লেখেন, 'একজন জিনিয়াস, টেনিস ইতিহাসের অনন্য খেলোয়াড় এবং যেকোনো ক্রীড়াবিদের জন্য অনেক বড় উদাহরণ। আপনার জীবনের নতুন পর্যায়ের জন্য শুভকামনা। আমরা আপনাকে কোর্টে মিস করবো রজার ফেদেরার।'

আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠেয় লেভার কাপই হতে যাচ্ছে ফেদেরারের সবশেষ এটিপি টুর্নামেন্ট। এরপর আর কোনো এটিপি ট্যুর কিংবা গ্র্যান্ড স্লামে লড়াই করতে দেখা যাবে না তাকে।

উল্লেখ্য, টেনিস ক্যারিয়ারে মোট ২০ বার গ্র্যান্ড স্ল্যাম জিততে সক্ষম হয়েছেন। সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হয়েছে উইম্বলডন ওপেনে। এখানে জিতেছেন মোট আটটি শিরোপা। এছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে ছয়বার, ইউএস ওপেনে চারবার ও ফ্রেঞ্চ ওপেনে একবার চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমএম)