কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ৫ সদস্য প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৪০

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে চারজন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে একজন সদস্য বিনা ভোটে বিজয়ী হতে যাচ্ছেন। এসব ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় বিধি মোতাবেক এসব ওয়ার্ডে নির্বাচন হবে না। তবে কোন ওয়ার্ডের প্রার্থীর মনোনয়ন বাতিল হলে পরবর্তীতে এসব ওয়ার্ডে ভোটগ্রহণ হবে।

রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা যায়, একজন করে মনোনয়নপত্র দাখিল করেছেন, ৯ নম্বর ওয়ার্ড (আদর্শ সদর) থেকে আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, ১২ নম্বর ওয়ার্ড (মনোহরগঞ্জ) থেকে আব্দুল কাইয়ুম চৌধুরী, ১৩ নম্বর ওয়ার্ড (লাকসাম) থেকে হাবিবুর রহমান ও ১৬ নম্বর ওয়ার্ড (সদর দক্ষিণ) আব্দুর রহিম।

এদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ নম্বর ওয়ার্ড (লাকসাম, মনোহরগঞ্জ ও লালমাই) থেকে তানজিনা আক্তার।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মঞ্জুরুল আলম বলেন, যেসব ওয়ার্ডে একাধিক প্রার্থী নেই সেই ওয়ার্ডগুলোর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধ ঘোষণা হলে ওই ওয়ার্ডে নির্বাচনের দরকার হবে না। তবে কোন কারণে কারও মনোনয়নপত্র বাতিল হলে তা আপিলের সুযোগ আছে। কিন্তু আপিলেও একক প্রার্থী থাকা কোন ওয়ার্ডে মনোনয়নপত্র বৈধ ঘোষণা না হলে বিধি মোতাবেক এসব ওয়ার্ডে পরবর্তীতে নির্বাচন হবে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :