চোরের অনুরোধে খাওয়ানো হলো মাংস-ভাত, তারপর দুই মাসের জেল

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২২, ২২:০২

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

গভীররাতে মোবাইল চুরি করতে গিয়ে আটক চোর আকাশ বাবু (১৮)। বাড়ির মালিক ও প্রতিবেশী দড়ি দিয়ে বেঁধে রাখেন চোরকে। বাড়ির মালিকের কাছে ভাত খেতে চায় চোর। প্রতিবেশী বানু বেগম নিজের রান্নাঘর থেকে প্লেটভর্তি গরুর গোস্তভাত দেন চোরকে। পেট পুরে ভাত খায় চোর। সকালে পুলিশকে খবর দেন বাড়ির মালিক। পুলিশ তাকে উদ্ধার করে ইউএনওর কাছে নিলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চোরকে দুই মাসের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঘটনাটি দিনাজপুরের বিরামপুর পৌরশহরের। শুক্রবার পৌনে ১টায় পৌরসভার ৪নং ওয়ার্ডের কৃষ্ণচাঁদপুর মহল্লায় লিমন নামে এক ব্যক্তির বাড়িতে চুরির উদ্দেশ্যে প্রবেশের পর তাকে আটক করা হয়। আটক, আকাশ বাবু উপজেলার শ্রীপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে। সে দীর্ঘদিন ধরে মাদকাসক্ত ও মাদকের টাকা যোগাড় করতে নিয়মিত মোবাইল ও টাকা চুরি করত বলে তার পরিবার ও এলাকাবাসীসূত্রে জানা গেছে। তাকে আটকের পর স্থানীয়রা তাকে গণধোলাই দেয়। পরে, তিনদিন ধরে ভাত খায়নি এমন কথা বলে বাড়ির মালিকের কাছে ভাত খেতে চায় আটক আকাশ। অনেকটা আবেগাপ্লুত হয়ে প্রতিবেশী বানু বেগম নিজের রান্নাঘর থেকে প্লেটভর্তি গরুর গোস্ত ও ভাত নিয়ে এসে চোরকে খেতে দেন। স্বীকারোক্তি না দেওয়ার অজুহাতে ভাত খেতে প্রায় দুই ঘণ্টা সময়ক্ষেপণ করে ওই চোর। সকালে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে চোরকে উদ্ধার করেন। পরে ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার উপস্থিত হন। সেখানে আটক আকাশ বাবু ও তার বাবা আকাশের মাদকসেবন ও চুরির ঘটনার কথা স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চোরকে দুইমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার জানান, শনিবার সকালে আকাশ বাবু নামে একজন মাদকসেবীকে কৃষ্ণচাঁদপুর একটি বাড়ি থেকে আটকের সংবাদ পেয়ে সেখান উপস্থিত হই। পরে ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দুই মাসের বিনাশ্রম কারাণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, মাদকসেবন ও চুরির উদ্দেশ্যে বাড়িতে প্রবেশের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে শনিবার দুপুরে দিনাজপুর আদালতের কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এআর)