সনের রেকর্ডগড়া হ্যাটট্রিকে টটেনহ্যামে বড় জয়

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইংলিশ প্রিমিয়ার লিগের লিস্টার সিটির বিপক্ষে একাদশে ছিলেন না টটেনহ্যামের দক্ষিণ কোরিয়ান তারকা ফুটবলার সন হিউয়েন মিন। বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নেমে মাত্র ১৩ মিনিটেই তুলে নেন হ্যাটট্রিক। আর ম্যাচটিতে ৬-২ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছেন পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা টটেনহ্যাম।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে খানিকটা পিছিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য বিস্তার করে টটেনহ্যামই। কিন্তু এরপরও ম্যাচের ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। অবশ্য দু-মিনিট পরেই দলকে সমতায় ফেরান অধিনায়ক হ্যারি কেন।

প্রথমার্ধের খেলায় দেখা যায় আরও দুই গোল। ২১তম মিনিটে টটেনহ্যামকে লিড এনে দেন দলের ইংলিশ তারকা ফুটবলার এরিক দিয়ের। ২-১ ব্যবধানেই বিরতিতে যাচ্ছিলো স্বাগতিককরা। কিন্তু ম্যাচের ৪১তম মিনিটে জেমস ম্যাডিসনের করা গোলে সমতায় ফেরেন সফররত লিস্টার সিটি।

আর বিরতি থেকে ফিরেই রদ্রিগো বেনতেনকুয়ের করা গোলে ফের একবার এগিয়ে যায় টটেনহ্যাস হটস্পার।

এরপর চলেছে সন রাজত্ব। ম্যাচের ৫৯ মিনিটের সময় রিচার্লিসনকে উঠিয়ে মাঠে নামানো হয় সনকে। মাঠে নামার পর প্রথম গোলের জন্য ১৪ মিনিট অপেক্ষা করতে হয়েছে তাকে। এরপর পরের ১২ মিনিটে করেছেন আরও দুই গোল। আগের ছয় ম্যাচে গোলের দেখা না পাওয়া এ কোরিয়ান তারকা লিস্টারের জালে এক ম্যাচেই করলেন তিন গোল।

এরই সঙ্গে টটেনহ্যামের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে শুরুর একাদশে না থেকেও বেঞ্চ থেকে নেমে হ্যাটট্রিক করার অনন্য রেকর্ড গড়েন সন। তার এ হ্যাটট্রিকের ম্যাচ জিতে সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আর্সেনালকে তিন নম্বরে পাঠিয়ে দুইয়ে উঠে গেছে টটেনহ্যাম।

(ঢাকাটাইমস/১৭সেপ্টম্বর/এমএম)