ট্রেনে তল্লাশির জেরে বিজিবির হামলায় রেলের ৩ পুলিশ সদস্য আহত

বেনাপোল (যশোর ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৫১

খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ রেল পুলিশ আহত হয়েছেন।

রবিবার বিকালে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশি করতে গেলে মমিন হোসেন নামে এক রেল পুলিশের সঙ্গে ছবি তোলা নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাদস্তি হলে রেল পুলিশের ২ সদস্য আহত হন।

বেনাপোল রেলের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জামান ও কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না— রেল পুলিশের পক্ষ থেকে এমন বক্তব্যের পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে।

পরে বিজিবির ২০/২২ জনের একটি টিম এসে রেল পুলিশের (আরএসবি) মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে। রেল পুলিশ তুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা দিলে বিজিবি তাদের ওপর হামলা চালায়।

এতে অনেকেই আহত হন। আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে আহতবস্থায় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত রেল পুলিশ মো. মমিনকে বিজিবির হেফাজতে থাকতে দেখা গেছে। তবে এ ঘটনায় দুই বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছিল।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। বিয়য়টি দ্রুত মীমাংসা হয়ে যাবে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :