২৯৮ ভরি স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক, ট্রাক জব্দ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২২, ২১:২৯

চাঁপাইনবাবগঞ্জে একটি ভারতীয় ট্রাকের সিটের নিচ থেকে ভারতে পাচারের সময় ২৯৮ ভরি স্বর্ণসহ (৫০টি বার) একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

উদ্ধারকৃত ৫০টি স্বর্ণের বারের ওজন ৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম। যার আনুমানিক মূল্য ২ কোটি ২৮ লাখ ৭৫ হাজার ২১৩ টাকা

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরের জিরো পয়েন্ট এলাকার সীমান্ত পিলার ১৮৫/১৮-এস হতে আনুমানিক ৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্বার করে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন। উদ্ধারে অভিযানে ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা ছিলেন।

আটককৃত ভারতীয় ট্রাক চালক পশ্চিমবঙ্গের মালদা জেলার ইংলিশ বাজার থানার মাহাদীপুর গ্রামের মাফাজুল শেখের ছেলে রেন্টু শেখ (৪০)।

রবিবার বিকালে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা।

তিনি জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :