টেস্ট থেকে বিদায় নিতে ক্রিকেট বোর্ডকে চিঠি দিলেন পেসার রুবেল

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৪ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দুদিনের আলোচনায় গুঞ্জন উঠেছিল রুবেল হোসেনকে নিয়ে। নতুন কোনো সিদ্ধান্ত নেবেন বলে শোনা যাচ্ছিল। অবশেষে সেটাই সত্যি হলো। টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন জাতীয় দলের এই খেলোয়াড়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

সোমবার সকালে রুবেল নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

পোস্টে রুবেল লিখেছেন, ‘আসসালামু আলাইকুম আমি একটা বিষয় একটু জানাতে চাই! আজকে বিসিবিতে অফিসিয়ালি চিঠি দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম...।’
 
‘বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি’-বলেন রুবেল।
 
ফেসবুক পোস্টে রুবেল আরও লেখেন, ‘বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার, যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি, সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাব। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরও কিছু দেওয়ার মতো সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাব। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি।’

নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে রুবেল পোস্টে লিখেছেন, লাল বলে তরুণদের সুযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। তবে টি-টোয়েন্টি আর ওয়ানডে চালিয়ে যেতে চান রুবেল।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেআর/এফএ)