আখাউড়ায় চায়না ও কারেন্ট জাল ধ্বংস

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৫ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৯

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৬০টি চায়না রিং জাল এবং প্রায় পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পোড়ানো ধ্বংস করা হয়েছে। সোমবার সকালে পৌরশহরের বড় বাজার তিতাস নদীর নৌকা ঘাটে এসব জাল পুড়ানো হয়।

এর আগে ভোরে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয় থানা পুলিশের সহযোগিতায় উপজেলার তিতাস নদীতে ক্ষতিকর কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে।

এসময় পানির নীচে রাখা চায়না জাল এবং কারেন্ট জাল উদ্ধার করা হয়। উদ্বারকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় চার লাখ টাকা।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রেজাউল করিম, আখাউড়া থানার সাব ইন্সপেক্টর কামরুজ্জামান প্রমুখ।

জানতে চাইলে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান বলেন, আমরা নিয়মিত যে অভিযান পরিচালনা করে থাকি, তারই ধারাবাহিকতায় আজকে ভোরবেলা হতে তিতাস নদীতে অভিযান পরিচালনা করে ৬০টি অবৈধ চায়না রিং জাল এবং প্রায় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এবং সেগুলো জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। জব্দকৃত জালগুলোর আনুমানিক বাজার মূল্য চার লাখ টাকা। পরে দেশীয় মাছ সংরক্ষণ এবং ক্ষতিকর জালগুলোর খারাপ দিকগুলো নিয়ে জেলেদের সঙ্গে আলোচনা করা হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :