গাইবান্ধায় জেলা পরিষদ নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৬

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যন, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যসহ মোট ৪০ জন্য প্রার্থী প্রতিদ্বন্দিতা করতে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইকালে সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদের ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গোবিন্দগঞ্জের ৩ জন, সাঘাটার ২ জন ও সুন্দরগঞ্জ উপজেলার ১ জনের মনোনয়ন পত্র বাতিল করেছেন জেলা নির্বাচন কার্যালয়।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন,গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. অলিউর রহমান।

বাতিলকৃতরা হচ্ছেন- গোবিন্দগন্জে সংরক্ষিত নারী আসনের জাকারিয়া আক্তার বিজলী ও নুরজাহান বেগম। এছাড়া সাধারণ সদস্য পদে আব্দুল হান্নান আজাদ,আশরাফুল ইসলাম, খায়রুল বাশার ও গোলাম কবির। তবে চেয়ারম্যান পদে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি বলে জেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে।  

গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. অলিউর রহমান ঢাকাটাইমসকে বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী রোববার মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ছিল। প্রার্থীতা প্রত্যাহার আগামী ২৫ সেপ্টেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর। ওইদিন সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হবে।

গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে ৭টি উপজেলার ৮০টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় মোট ১ হাজার ১৩৪ জন ভোটার ভোট প্রদান করবেন। তাদের ভোটে ১ জন জেলা পরিষদ চেয়ারম্যান ৭ জন সাধারণ সদস্য এবং ৩ জন সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হবেন।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এসএম)