নিশ্চিত জেতা ম্যাচে বাংলাদেশি লিজেন্ডসদের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৪

ওয়ার্ল্ড রোড সেফটি ক্রিকেট টুর্নামেন্টে রবিবার রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলো বাংলাদেশি লিজেন্ডসরা। কিন্তু শেষ ওভারে আবুল হোসেন রাজুর বাজে বোলিংয়ে তিন উইকেটে হেরে যায় বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৮ রান তুলে বাংলাদেশ। জবাবে শেষ বলে জয় নিশ্চিত করে অজি লিজেন্ডসরা।

রান তাড়া করতে নেমে শুরুতে ফেরেন অজি ওপেনার ক্যামরুন হোয়াইট। কিন্তু কলাম ফার্গুসনকে সঙ্গে নিয়ে ক্রিজে রীতিমতো ঝড় তুলে আরেক ওপেনার শেন ওয়াটসন। পাওয়ার প্লের ছয় ওভারেই আসে ৭১ রান। এ সময় মনে হচ্ছিলো সময় জয়ই পেতে যাচ্ছে অস্ট্রেলিয়া।

কিন্তু ২১ বলে ৩৫ রানে ওয়াটসন ও ২০ বলে ২৪ রানে ফার্গুসন আউট হলে অস্ট্রেলিয়াকে চেপে ধরে বাংলাদেশি স্পিনাররা। এ সময় ইলিয়াস সানি ও অলক কাপালিদের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসে টাইগার লিজেন্ডসরা। এক পর্যায়ে জয়ের জন্য ওভারে দরকার পড়ে ২১ রান। কিন্তু ব্রাড হেডিন তিন চার ও এক ছয়ে সেটা তুলে নিলে হার মেনে নিতে হয় বাংলাদেশের। ৩৭ বলে ৫৮ রানের অপরাজিত থাকা হ্যাডিন ম্যাচসেরা নির্বাচিত হন।

ইন্দোরে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্র জানান অস্ট্রেলিয়ান দলনেতা শেন ওয়াটসন। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারায় বাংলাদেশ। শূন্যরানে ওপেনার নাজিমুদ্দিন, ৭ রানে আরেক ওপেনার মেহরব হোসেন ও ৬ রানে আউট হন আফতাব আহমেদ।

এরপর নাজমুস সাদাত ও অলক কাপালি মিলে দলীয় স্কোরটা বাড়িয়ে নিচ্ছিলেন। কিন্তু ব্যক্তিগত স্কোরটা বেশি করতে পারেননি কেউই। দুজনই আউট হয়েছেন ২০ রানে। এছাড়া ১ রান করে আউট হন আবুল হাসান রাজু। দলের সর্বোচ্চ ৩৩ রান করে অপরাজিত থাকেন ইলিয়াস সানি। এছাড়া ১০ বলে ১৪ রানে মোহাম্মদ শরিফ ও ৯ বলে ১৭ রান করেন ডলার মাহমুদ।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :