বেনাপোলে বিজিবি-রেল পুলিশের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৯

বেনাপোল স্টেশনে বিজিবি ও রেল পুলিশ সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

খুলনা বিভাগীয় রেল পুলিশ সুপার রবিউল হোসেন সোমবার দুপুরে জানান, তিন সদস্যের কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তিনি জানান, রবিবার রেল পুলিশ সদস্য মোমিনুল ইসলাম মুমিনের সঙ্গে বিজিবি সদস্যদের কথা-কাটাকাটি হয়। এরপর দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে মোমিনুলসহ রেল পুলিশের তিনজন আহত হন। আর বিজিবি সদস্যরা মোমিনুলকে ক্যাম্পে নিয়ে যান।

বেনাপোল রেল স্টেশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জামান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে। পরবর্তীতে বিজিবির ২০/২২ জনের একটি টিম এসে রেল পুলিশের (আরএসবি) মো. মোমিনুলকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে।

রেল পুলিশ মোমিনকে তুলে নিয়ে যাওয়ার সময় অন্য রেল পুলিশ সদস্যরা বাধা দিলে বিজিবি তাদের ওপর হামলা চালায়। আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে আহতাবস্থায় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে এ ঘটনায় দুই বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে ফলপ্রসূ বৈঠকে মোমিনুলকে ছেড়ে দিয়েছে রাত ১০টায়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছিল, সেটি মীমাংসা হয়ে গেছে। পুলিশ তাদের তদন্ত কমিটি গঠন করেছে এটি তাদের অভ্যন্তরীণ বিষয়।

(ঢাকাটাইমস/ ১৯সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :