গ্রাহকের টাকা আত্মসাৎ, সাবেক পোস্ট মাস্টারের ৯ বছরের জেল

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২, ২০:১১

ছয়জন আমানতকারীর ৩৮ লাখ ২৭হাজার টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করার অপরাধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় নোয়াখালীতে শ্রীবাস চন্দ্র দে নামের সাবেক এক পোস্ট মাস্টারের ৯ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে তিনটি ধারায় ২৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ খান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত শ্রীবাস চন্দ্র দে লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ এলাকার দত্তপাড়া গ্রামের নারায়ণ চন্দ্র দের ছেলে। তিনি দত্তপাড়া ডাকঘরে কর্মরত ছিলেন।

দুদক জানায়, ২০১৯ সালে দত্তপাড় ডাকঘরে পোস্ট মাস্টার হিসেবে কর্মরত থাকা অবস্থায় পাশ বইতে লিপিবদ্ধ করে ৬ জন আমানতকারীর কাছ থেকে ৩৮ লাখ ২৭ হাজার টাকা নেন শ্রীবাস। পরবর্তীতে তিনি টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে প্রতারণার মাধ্যমে নিজের কাছে রেখে দিয়ে টাকাগুলো আত্মসাৎ করেন।

ঘটনাটি জানজানি হওয়ার পর ওই পোস্ট অফিসের পরিদর্শক বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে মামলাটি তদন্তের জন্য দুদক নোয়াখালীকে দায়িত্ব দেওয়া হয়। গত ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদক নোয়াখালীর সহকারী পরিচালক সুবেল আহমেদ।

দুদক নোয়াখালীর পিপি অ্যাডভোকেট আবুল কাশেম রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতে শুনানি ও রায় ঘোষণার সময় আসামি শ্রীবাস চন্দ্র দে আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :