উপজেলা ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৭ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪০

বরগুনার বেতাগী উপজেলা ছাত্রলীগের সভাপতি বিএম আদনান খালিদ মিথুনের ইয়াবা ট্যাবলেট সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। স্বয়ং ছাত্রলীগ সভাপতির এরকম ভিডিও ভাইরাল হওয়ায় ক্ষোভ বিরাজ করছে তৃণমূল ছাত্রলীগ নেতৃবৃন্দের মাঝে।

১৫ সেকেন্ডের এ ভিডিওটি মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাত থেকে ফেসবুকের ম্যাসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে। এতে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে পুরো উপজেলায়।

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যায়, ছাত্রলীগ সভাপতি মিথুন একটি রুমের মধ্যে বসে ইয়াবা সেবন করছেন। পাশে বসে তাকে ইয়াবা সেবনে সহযোগিতা করছেন অন্য একজন। কিন্তু ওই ব্যক্তির চেহারা ভিডিওটিতে দেখা না যাওয়ায় তাকে শনাক্ত করা যায়নি।

ইয়াবা সেবনের বিষয়টি ছাত্রলীগ সভাপতি মিথুন নিশ্চিত করে বলেন, ‘কিভাবে কারা আমার একটি ভিডিও ছড়িয়ে দিয়েছে তা আমি বলতে পারি না। তবে যে ভিডিওটি ছড়িয়ে দেওয়া হয়েছে সেটি আজ থেকে ৫/৬ বছর আগের শীতের সময় তোলা একটি ভিডিও। আমরা কয়েকজন বন্ধুবান্ধব মিলে জাস্ট কিউরিসিটির জায়গা থেকে এটা সেবন করে দেখেছিলাম। কিন্তু আমি মাদকসেবী নই। আমি যে কোনো পরীক্ষার জন্য প্রস্তুত আছি। প্রয়োজনে আমাকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হোক আমি কোনো মাদক সেবন করি কি না।’

তিনি আরও বলেন, ‘আপনারা যে ভিডিও টি পেয়েছেন নিউজ না করে একটু অপেক্ষা করেন আমি বরগুনা আসতে আছি। আপনাদের সঙ্গে দেখা করবো। যা প্রয়োজন আমি তাই করবো, তবুও নিউজটি করবেন না।

নাম প্রকাশ না করার শর্তে বেতাগী উপজেলা ছাত্রলীগের একাধিক নেতাকর্মী জানান, বেতাগী উপজেলা ছাত্রলীগের সভাপতি আদনান খালিদ মিথুন শুধু মাদকসেবীই নন, তিনি মাদকের ব্যবসার সঙ্গে জড়িত। ছাত্রলীগের সভাপতি পদের প্রভাব খাটিয়ে তিনি দীর্ঘদিন যাবত এসব কর্মকাণ্ড চালিয়ে আসছে। নতুন কেউ উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে আসুক তিনি তা চান না। তাই তিনি দীর্ঘদিন যাবত সভাপতির পদ দখল করে আছে। কমিটি হয়েছে পাঁচ বছর অতিক্রম করলেও এখনও পর্যন্ত সম্মেলন হতে দিচ্ছে না। এতে করে নতুন নেতৃত্ব প্রস্ফুটিত হওয়ার আগেই ধ্বংস হয়ে যাচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বেতাগী উপজেলা ছাত্রলীগের সভাপতি বিএম আদনান খালিদ মিথুন বেতাগী উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি প্রয়াত আলতাফ হোসেন বিশ্বাসের ছেলে। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে মিথুনের বাবা আওয়ামী লীগে যোগ দিয়ে পৌরসভার মেয়র নির্বাচিত হন। এরপর থেকেই মিথুনের ছাত্রলীগের রাজনীতিতে উত্থান শুরু হয়। সবশেষ ২০১৭ সালে বেতাগী উপজেলা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মিথুন সভাপতি নির্বাচিত হয়। এই কমিটি মেয়াদ অতিক্রম করে পাঁচ বছর যাবত দায়িত্ব পালন করছে।

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, বেতাগী উপজেলা ছাত্রলীগ সভাপতি মিথুনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে আমি শুনেছি। এখনো ভিডিওটি দেখিনি। তবে বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। যদি এরকম কোনো ভিডিও থেকে থাকে ও মাদক সেবনের সত্যতা পাওয়া যায়, তাহলে আমরা তার বিরুদ্ধে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এসএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :