নৌকা বাইচ দেখতে গিয়ে ডিঙ্গিডুবি: দুদিন পর চাচা-ভাতিজাসহ ৩ জনের লাশ উদ্ধার

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৮

নৌকা বাইচ দেখতে গিয়ে ব্রহ্মপুত্র নদে ইঞ্জিন চালিত ডিঙ্গি নৌকা ডুবে নিখোঁজ চাচা-ভাতিজাসহ তিন জনের মরদেহ দুইদিন পর উদ্ধার করেছে ফায়ার স্টেশনের দুইটি ডুবুরি দল।

বুধবার সকালে গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন পাঁচবাগ ইউনিয়নে ব্রহ্মপুত্র নদের পৃথক তিনটি স্থান থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) আব্দুল মালেক মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে গফরগাঁওয়ের পাগলা থানাধীন পাঁচবাগ ইউনিয়নের গাভীশিমুল বাজার এলাকা থেকে সিফাত (১৭) ও চরশাখচূড়া মাতারবাড়ি এলাকা থেকে শিশু ইয়াছিন (৭) এবং লামকাইন দরগাহতলী এলাকা থেকে শামীম মিয়ার (৩০) মরদেহ উদ্ধার করা হয়। নিহত সিফাত গফরগাঁওয়ের চরশাখচূড়া (উজানচর) গ্রামের আব্দুস ছামাদের ছেলে ও ইয়াছিন একই গ্রামের মনির হোসেনের ছেলে। তারা উভয়েই চাচা-ভাতিজা। এছাড়াও হোসেনপুরের সিদলা ইউনিয়নের তারাপাশা গ্রামের কিতাব আলীর ছেলে শামীম মিয়া।

এদিকে মরদেহ উদ্ধারের খবরে নিহতদের আত্মীয়-স্বজনসহ ঘটনাস্থলে জনতার ঢল নামে। এ সময় গফরগাঁওয়ের পাগলা ও হোসেনপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত সোমবার (১৯ সেপ্টেম্বর) নৌকা ডুবির আগে গফরগাঁও উপজেলার নাককাটা চর থেকে হোসেনপুর উপজেলার সাহেবের চর পর্যন্ত নৌকা বাইচ চলচিল। হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়ন আওয়ামীলীগ ‘শেখ রাসেল নৌকা বাইচ’ নামে এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করে। এই নৌকা বাইচ দেখতে নদীর দুইপাড়ে প্রায় হাজার হাজার মানুষ জড়ো হয়। অনেক দর্শক বিভিন্ন ধরনের নৌকায় করে নৌকা বাইচ উপভোগ করছিলেন। চারটি গ্রুপে বাইচ চলাকালে বাইচের ফিনিশিং পয়েন্টের পিছনে একটি ইঞ্জিন চালিত ডিঙ্গি নৌকার সাথে বাইচের একটি নৌকার সংঘর্ষ হয়। এতে ২০-২৫ জনের শিশু কিশোর বোঝাই একটি ইঞ্জিন চালিত ডিঙ্গি নৌকা ডুবে যায়।

কিশোরগঞ্জ ফায়ার স্টেশনের ডুবুরি দলের টিম লিডার আমিনুর রহমান বলেন, ঘটনার পরের দিন কিশোরগঞ্জ ও হোসেনপুর ফায়ার স্টেশনের দুটি টিম দিনভর চেষ্টা চালিয়ে নিখোঁজদের সন্ধান করতে পারিনি। বুধবার সকালে লাশ ভেসে ওঠার পর আমরা উদ্ধার করি।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :