সাফজয়ী নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী, পাবেন প্রয়োজন অনুযায়ী বাড়ি

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলারদের প্রত্যেকের জন্য নগদ অর্থ এবং প্রয়োজন অনুযায়ী বাড়ি দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী দেশে ফিরেই দেয়া হবে সেই পুরস্কার। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে বিষয়টি জানা গেছে।

নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার ঘোষণার পর বাকি যে খেলোয়াড়ের বাড়ি প্রয়োজন হবে তাকেও দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে প্রত্যেক নারী ফুটবলারের বাড়িঘরের খোঁজখবর নিতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দিয়েছেন সরকারপ্রধান।

বুধবার নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমার নিজ জেলা রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দেন শেখ হাসিনা।

সামাজিক যোগাযোগমাধ্যমে রূপনা চাকমার জরাজীর্ণ বাড়ির ছবি ভাইরাল হয়। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী দেখেন সেই ছবি। সেখান থেকেই রূপনার পরিবারের জন্য বাড়ি তৈরির নির্দেশনা দেন তিনি।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। ৪ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সোমবার স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ষষ্ঠতম আসরে সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের নারীরা। পুরো আসরে একটি গোলই হজম করতে হয়েছে বাংলাদেশকে। সেটিও ফাইনালের দিন। এ ছাড়া বাংলাদেশের বিপক্ষে আর কোনো প্রতিপক্ষ গোল করতে পারেনি।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এসএন/ডিএম)