অভিনয় ছেড়ে কল সেন্টারের কাজে জনপ্রিয় অভিনেত্রী, অভাবে বেচছেন গয়নাও

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪১

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

একসময় টেলিভিশনে একচেটিয়া কাজ করেছেন ভারতীয় অভিনেত্রী একতা শর্মা। তাকে দেখা গেছে ‘ড্যাডি সামঝা কারো’, ‘কুসুম’, ‘কিউ কি সাস ভি কাভি বহু থি’, ‘কামিনী দামিনী’র মতো জনপ্রিয় সব ধারাবাহিকে। কিন্তু করোনার দাপটে বদলে যায় জীবন।

দীর্ঘ সময় ধরে কোনো কাজ পাচ্ছিলেন না একতা শর্মা। শেষমেশ রুজিরুটি জোগানোর তাগিদে চাপা পড়ে যায় তার ইচ্ছা। অগত্যা অভিনয় ছেড়ে কল সেন্টারে কাজ শুরু করেন তিনি। দুঃসময়ে অভাবে পড়ে তাকে বেচে দিতে হয়েছে শখের গয়নাও।

একতা বলেন, ‘কাজের জন্য ইন্ডাস্ট্রির সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করেছিলেন তিনি। কিন্তু কারও থেকেই কোনো সাহায্য মেলেনি। অভিনেত্রীর কথায়, ‘আমি একজন শিক্ষিত নারী। বাড়িতে বসে কান্নাকাটি করার চেয়ে বাইরে গিয়ে আয় করা বেশি শ্রেয় মনে হয়েছে। আমি সম্মানজনক একটি কাজ করি। তার জন্য গর্বিত।’

একসময়ের বিলাসবহুল জীবনের কথা উল্লেখ করে একতা বলেন, ‘বাইরে গিয়ে কাজ করার জন্য মানসিক প্রস্তুতি নিতে হয়েছে। আগে বিলাসবহুল জীবন যাপন করেছি। ডায়েট খাবার খেতাম, আমাকে সাহায্য করার জন্য স্পট বয় থাকত। এখন ক্ষিপ্ত গ্রাহকদের সঙ্গেও কথা বলতে হয়। আমার জীবন সম্পূর্ণ বদলে গেছে।’

অভিনয় ছেড়ে অন্য কাজ করার সিদ্ধান্ত নেওয়াটা মোটেই সহজ ছিল না। তবু সেই ঝুঁকি নিতে পিছপা হননি একতা শর্মা। টলিউড ইন্ডাস্ট্রিতে দুই দশক কাটিয়েছেন এই অভিনেত্রী। লকডাউনের আগে ‘বেপনহা প্যায়ার’ ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এএইচ)